ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

নির্বাচন বন্ধের বিষয়ে আরো দু’একদিন দেখব: সিইসি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ মার্চ ২০২০, ১৭:৩৬  
আপডেট :
 ১৭ মার্চ ২০২০, ১৭:৫৮

নির্বাচন বন্ধের বিষয়ে আরো দু’একদিন দেখব: সিইসি

করোনাভাইরাস আতঙ্কে যখন সারাদেশের জনসমাগম হবে এমন সব অনুষ্ঠান স্থগিত ঘোষণা করা হয়েছে তখন আসন্ন কয়েকটি নির্বাচন বন্ধ ঘোষণা হবে কিনা এ বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, এখন পর্যন্ত আমরা নির্বাচন বন্ধ করার সিদ্ধান্ত নিইনি। করোনাভাইরাস কতখানি প্রভাব ফেলবে, সেটা আমরা বিশ্লেষণ করতে চাচ্ছি। তবুও আমরা আরও একটা-দুইটা দিন দেখব। তখন সবগুলো নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত নেব।

মঙ্গলবার নির্বাচন ভবনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে এ বিষয়ে কথা বলেন তিনি।

আগামী ২১ মার্চ ঢাকা-১০, গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ সংসদীয় আসনের উপ নির্বাচন হবে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচন হবে ২৯ মার্চ।

ভোটের মাত্র কয়েকদিন বাকি থাকায় ঢাকার উপ নির্বাচন করে ফেলতে চায় নির্বাচন কমিশন। তবে পরিস্থিতি খারাপ হলে ভিন্ন চিন্তাও সিইসি রাখছেন।

কে এম নূরুল হুদা বলেন, ২১ মার্চের নির্বাচন করার চিন্তা আছে এখনও। যদি পরিস্থিতি একেবারেই নিয়ন্ত্রণের বাইরে চলে যায়, তখন অবশ্যই আমরা বিবেচনা করব। কিন্তু এখন পর্যন্ত আমরা চাচ্ছি, নির্বাচনটা হয়ে যাক।

ভোটের প্রচারে সতর্কতার কথা তুলে ধরে সিইসি বলেন, নির্বাচনের প্রস্তুতি তো শেষের দিকে। প্রার্থীরা বলেছেন, তারা সাবধানে নির্বাচনী প্রচারণা করছেন। কিন্তু নির্বাচন যেন বন্ধ না হয়ে যায়। তাদের অনুরোধও আছে। আমরা বলেছি, তারা যেন জনসমাগমের বিষয়টা এড়িয়ে চলেন। যেন বিকল্পভাবে তারা ভোটারদের কাছে ভোট চান জনসমাগম না করে।

এর আগে ইসি সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারী ও সহকর্মীদের নিয়ে নির্বাচন ভবনে কেক কেটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করেন প্রধান নির্বাচন কমিশনার।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত