ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা আবৃত্তি করলেন প্রধানমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ মার্চ ২০২০, ২০:৩০  
আপডেট :
 ১৭ মার্চ ২০২০, ২০:৩৭

বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা আবৃত্তি করলেন প্রধানমন্ত্রী

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানার লেখা কবিতা আবৃত্তি করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে টেলিভিশনে প্রচারিত ‘মুক্তির মহানায়ক’ অনুষ্ঠানে তিনি এ কাবিতা আবৃত্তি করেন।

এরপরই শেখ রেহানা কণ্ঠ দেন মুজিববর্ষের ‘থিম সং’-এ।

আরো পড়ুন: যে কবিতা পড়ে শোনালেন প্রধানমন্ত্রী

করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে জনসমাগম না ঘটিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপনের বছরব্যাপী আয়োজনের উদ্বোধন হয় আজ। সীমিত আয়োজনের এই অনুষ্ঠানে বঙ্গবন্ধুকে নিয়ে তার ছোট মেয়ে শেখ রেহানার লেখা কবিতা আবৃত্তি করেছেন বঙ্গবন্ধুর বড় মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া শেখ রেহানা কণ্ঠ দেন মুজিববর্ষের ‘থিম সং’-এ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদ্যাপন বাস্তবায়ন জাতীয় কমিটির সমন্বয়ক কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা ব্যক্ত করেছেন তার অনুভূতি।

রেহানার লেখা কবিতা আবৃত্তি করেছেন শেখ হাসিনা, এতে ছিলো বাবা হারা কন্যার আকুতি।

অন্যদিকে বঙ্গবন্ধুকে নিয়ে যে ‘থিম সং’ করা হয়েছে, সেটি গেয়ে শুনিয়েছেন শিল্পীরা। শেখ রেহানাও সেখানে কণ্ঠ দিয়েছেন।

এদিন রাত ৮টায় জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে সারাদেশে শুরু হয়। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের পাশাপাশি রাত ৮টায় সারাদেশে আতশবাজির মধ্য দিয়ে শুরু হলো বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান।

এরপরই দেশের সব টেলিভিশন, বিদেশি টেলিভিশন ও সামাজিক যোগাযোগমাধ্যমে একযোগে প্রচারিত হচ্ছে ‘মুক্তির মহানায়ক’ শীর্ষক অনুষ্ঠান।

  • সর্বশেষ
  • পঠিত