ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

কলেজের গেট ভেঙে ৪ জন নিহত, তদন্ত কমিটি

  সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৮ মার্চ ২০২০, ১৫:৩৩

কলেজের গেট ভেঙে ৪ জন নিহত, তদন্ত কমিটি

সিরাজগঞ্জের তাড়াশে কলেজ বাউন্ডারির নির্মণাধীন গেটের ওপরের সেট ভেঙে পড়ে ৪ জন নিহতের ঘটনায় জেলা প্রশাসন তদন্ত কমিটি গঠন করেছেন।

মঙ্গলবার দিবাগত রাতে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) চৌধুরী মো. ফজলে রাব্বীকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন, তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার ইফফাত জাহান ও উপজেলা প্রকৌশলী বাবলু মিয়া।

জেলা প্রশাসক ড. ফারুক আহম্মেদ এ তথ্য নিশ্চিত করে বলেন, তাড়াশের ওই দুর্ঘটনার তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। আগামী ৭ থেকে ১০ কর্মদিবসের মধ্যে এই কমিটিকে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এদিকে এলাকাবাসির অভিযোগ, সঠিক নকশা এবং প্রকৌশলীর পরামর্শ ছাড়াই এতো উঁচু গেটের ওপর সেট নির্মাণের কাজ শুরু করেন কলেজের অধ্যক্ষ। এর ফলেই এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সম্প্রতি কলেজের প্রধান ফটক নির্মাণের জন্য স্থানীয় 'গুল্টা মিশন' থেকে দশ লাখ টাকার আর্থিক সহায়তা দেওয়া হয়। ওই অর্থ দিয়ে অধ্যক্ষ নিজেই গেট নির্মাণের কাজ শুরু করেন। তবে অভিযোগ রয়েছে, সঠিক নকশা এবং প্রকৌশলীর পরামর্শ ছাড়াই এত উঁচু গেটের উপর সেট নির্মাণের কাজ শুরু করেন তিনি। ফলে ঘটেছে এ দুর্ঘটনা।

এ বিষয়ে অধ্যক্ষ মো. আসাদুজ্জামানের সঙ্গে মুঠোফোনে বারবার যোগাযোগ করার চেষ্টা করেও তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

তবে তার বড় ভাই স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্বাস আলী বলেন, গুল্টা মিশন থেকে দেওয়া সহায়তার অর্থ দিয়েই গেটের নির্মাণ কাজ শুরু করা হয়। তবে গেট কিভাবে তৈরি হচ্ছে, এ বিষয়ে আমি কিছুই জানি না।

এর আগে মঙ্গলবার বিকেলে গুল্টা বাজার শহীদ এম মনসুর আলী কলেজের বাউন্ডারির নির্মাণাধীন গেইটের সেট ভেঙে গুল্টা বাজার হাটে আসা ক্রেতা-বিক্রেতাদের ওপর পড়ে। এতে ৪ জন নিহত হন এবং আহত হন হাটে আসা অন্তত ৬ ক্রেতা-বিক্রেতা।

স্থানীয় সংসদ সদস্য আব্দুল আজিজ, উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান, উপজেলা নির্বাহী অফিসার ইফফাত জাহানসহ উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত