ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

লালমনিরহাটে হঠাৎ চাউল ও পেঁয়াজের দাম বৃদ্ধি

  লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশ : ২০ মার্চ ২০২০, ১৮:০০  
আপডেট :
 ২০ মার্চ ২০২০, ১৮:১০

লালমনিরহাটে হঠাৎ চাউল ও পেঁয়াজের দাম বৃদ্ধি

দেশে সবাই যখন করোনা ভাইরাস মোকাবেলায় ব্যস্ত ও প্রয়োজনীয় কাজ ছাড়া ঘরের বাহিরে যাওয়া নিষেধ করা হচ্ছে ঠিক তখনেই হঠাৎ করে চাউল ও পেঁয়াজের দাম বাড়িয়ে দিয়েছে ব্যবসায়ীরা।

লালমনিরহাটে ৪/৫ দিনের ব্যবধানে হু-হু করে বাড়ছে চাউল ও পেঁয়াজসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম। ব্যবসায়ীরা সিন্ডিকেটের মাধ্যমে কৃত্রিম সংকট তৈরী করেছে বলে দাম বেড়ে যাচ্ছে এমন অভিযোগ খুচরা বিক্রেতাদের।

জেলার হাতীবান্ধা উপজেলার চাউল ব্যবসায়ী ফজল আলী জানান, ৪/৫ দিন ব্যবধানে স্বর্ণা চাউল ২৮ টাকার স্থলে ৩৭ টাকা, ২৮ ধানের চাউল ৩২ টাকার স্থলে ৪২ টাকা, লোকাল চাউল ২৪ টাকার স্থলে ৩২ টাকা, মিনিকেট চাউল ৩৩ টাকার স্থলে ৪২ টাকা বিক্রি হচ্ছে। তার দাবী, বড় পাইকাররা চাউলের দাম বেড়ে দিয়েছে। ফলে তারাও বেশি দামে চাউল ক্রয় করে বেশি দামে বিক্রি করছে।

শহীদ মুক্তিযোদ্ধা বাজারের কাঁচামাল ব্যবসায়ী জাহিদুল ইসলাম জানান, ৫/৬ দিন ব্যবধানে দেশী পেঁয়াজ ৪০ টাকার স্থলে ৬০ টাকা, ছিটা পেঁয়াজ ৩৫ টাকার স্থলে ৫০ টাকা ও লালতীর পেঁয়াজ ৩০ টাকার স্থলে ৪৫ টাকা বিক্রি হচ্ছে। বড় ব্যবসায়ীরা কৃত্রিম সংকট তৈরী করায় হঠাৎ করে দাম বেড়ে গেছে।

লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর বলেন, করোনা ভাইরাসকে কেন্দ্র করে কেউ যাতে কোনো অপতৎপরতা চালাতে না পারে সেই জন্য সব বিষয়ে মনিটরিং করা হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত