ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

সংসদের বিশেষ অধিবেশন স্থগিত

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২১ মার্চ ২০২০, ১২:৩১

সংসদের বিশেষ অধিবেশন স্থগিত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে ডাকা জাতীয় সংসদের বিশেষ অধিবেশন স্থগিত করা হয়েছে। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে জনস্বাস্থ্যের ঝুঁকির বিষয়টি বিবেচনা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে।

রাষ্ট্রপতির কার্যালয় সূত্র এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছে। আগামীকাল রোববার সকাল ১১টায় সংসদের এই বিশেষ অধিবেশন শুরু হওয়ার কথা ছিল। অধিবেশনে বিদেশি অতিথিরা না এলেও বিদেশি মিশনগুলোর কূটনীতিকসহ দুই শতাধিক প্রতিনিধির অংশ নেবেন বলেও জানানো হয়েছিল। অধিবেশনকে স্মরণীয় রাখতে বিশেষ আলোচনার প্রস্তুতিও চলছিল বলে সূত্র জানায়।

সংশ্লিষ্ট সূত্র মতে, ঘোষিত মুজিববর্ষ উপলক্ষে জাতীয় সংসদের পক্ষ থেকে বছরব্যাপী কর্মসূচি নেয়া হয়েছিলো। কর্মসূচির অংশ হিসেবে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ২২ মার্চ সংসদে বিশেষ অধিবেশন আহ্বান করেন। ওই দিন অধিবেশন শুরুর আগে সকাল সাড়ে ৯টায় ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সংসদ সদস্যদের শ্রদ্ধা নিবেদনের কর্মসূচিও নেয়া হয়।

এর আগে করোনা পরিস্থিতির কারণে অধিবেশনের আগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রকৃতিতে সংসদ সদস্যদের শ্রদ্ধা নিবেদন কর্মসূচি স্থগিত করা হয়।

জাতীয় সংসদ সচিবালয়ের পরিচালক (গণসংযোগ) তারিক মাহমুদ বলেন, অধিবেশন শুরুর আগে সকাল সাড়ে ৯টায় প্রধানমন্ত্রী, স্পিকার ও সংসদ সদস্যদের ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের কর্মসূচি ছিল। কিন্তু অনিবার্য কারণবশত সেটা স্থগিত করা হয়েছে।

একই কারণে গত ১৯ মার্চের শিশুমেলার আনুষ্ঠানিক উদ্বোধন ও ২৪ মার্চের সংসদ সদস্যদের সাইকেল শোভাযাত্রার কর্মসূচিও স্থগিত করা হয়।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত