ঢাকা, রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬ আপডেট : ৪০ মিনিট আগে English

প্রকাশ : ২১ মার্চ ২০২০, ১৯:০৬

প্রিন্ট

গোপালগঞ্জে

বঙ্গবন্ধু কর্নার ভাংচুর, ছাত্রলীগ নেতাসহ গ্রেপ্তার ৪

বঙ্গবন্ধু কর্নার ভাংচুর, ছাত্রলীগ নেতাসহ গ্রেপ্তার ৪
জার্নাল ডেস্ক

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ছবি প্রদর্শিত বঙ্গবন্ধু কর্নার ও স্থানীয় আওয়ামী লীগ নেতার বাড়ি ভাংচুরের দুইটি পৃথক মামলায় ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে ।

শনিবার দুপুরে ওই ছাত্রলীগ নেতাসহ ৪জনকে পুলিশ আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠয় পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন, টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ বাবুল হোসেন খোকন ও শ্রীরামকান্দি গ্রামের জুয়েল শরীফ, শফিক ও জামাল খা।

জানাগেছে, শুক্রবার দুপুরে টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ বাবুল হোসেন খোকনসহ তার লোকজন শ্রীরামকান্দি গ্রামের হানিফ খার বাড়ি-ঘর ভাংচুর করেন।

পরবর্তীতে হামলার শিকার হওয়ায় ভূক্তভোগীরা টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতী চৌরাস্তা এলাকায় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: বাবুল শেখের স্মরনাপন্ন হন এবং তার কাছে বিচার চাইতে যায়।

এ সময় ছাত্রলীগের সাধারণ সম্পাদক বাবুল হোসেন খোকন ও তার দলবল নিয়ে সেখানে হামলা চালান। সেখানে ১৭ মার্চ উপলক্ষে স্থাপিত বঙ্গবন্ধু কর্ণারেও হামলা চালায় ছাত্রলীগ নেতাও তার লোকজন। সেখানে বঙ্গবন্ধুর বেশ কয়েকটি ছবি ছিড়ে ফেলা হয় বলে অভিযোগ ওঠে।

এ ঘটনায় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: বাবুল শেখের ভাই ইকবাল হোসেন শেখ উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শেখ বাবুল হোসেন খোকনসহ ১১ জনকে আসামী করে টুঙ্গিপাড়া থানায় মামলা দায়ের করেন (মামলা নং-০৭, তারিখ ২১. ০৩.২০২০)।

এছাড়া হানিফ খা তার বাড়ি-ঘর ভাংচুরের ঘটনায় ৮ জনের নামে টুঙ্গিপাড়া থানায় অপর আরেকটি মামলা করেন (মামলা নং-০৬, তারিখ ২০.০৩.২০২০)। এ দু’টি পৃথক মামলায় পুলিশ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ বাবুল হোসেন খোকনসহ ৪ জনকে গ্রেপ্তার করে।

বঙ্গবন্ধু কর্ণারের ছবি ভাংচুর মামলার বাদী ইকবাল হোসেন শেখ বলেন, শুক্রবার দুপুর ১২ টার দিকে খোকন দলবল নিয়ে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ বাবুল শেখের নির্মিত মুজিব কর্নারে প্রদর্শিত বঙ্গবন্ধুর ছবি ভাংচুর করে।

এ সময় সাধারণ সম্পাদক মোঃ বাবুল শেখ আহত হন । এ ঘটনায় টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ বাবুল হোসেন খোকনকে প্রধান আসামী করে একটি মামলা দায়ের করেছি।

এ ব্যাপারে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: বাবুল শেখ জানিয়েছেন, টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ শেখ বাবুল হোসেন খোকন ১৫/১৬ জন লোক নিয়ে এসে বঙ্গবন্ধু কর্ণারের ছবি ভাংচুর ও ছিড়ে ফেলে। এ ঘটনায় তিনি আহত হন বলেও জানান।

অপরদিকে, টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ বাবুল হোসেন খোকন বলেছেন, তিনি নোংরা রাজনীতির শিকার। এ ঘটনা সাজানো, তারা নিজেরা ছবি ছিঁড়ে তাকে দায়ী করছে।

তিনি এ ঘটনার তদন্ত দাবি করে বলেন, যারা নোংরা রাজনীতি করে বঙ্গবন্ধুর ছবি ছিড়েঁছেন তাদের বিচার আওতায় আনতে হবে।

টুঙ্গিপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম জানিয়েছেন, এ ঘটনায় অভিযুক্তদের নামে পৃথক দু’টি মামলা হয়েছে। এ পর্যন্ত ৪ জনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত