ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

নরসিংদীতে হোম কোয়ারেন্টাইনে আরো শতাধিক, মোট ২০৫

  নরসিংদী প্রতিনিধি

প্রকাশ : ২২ মার্চ ২০২০, ১৬:১২  
আপডেট :
 ২২ মার্চ ২০২০, ১৬:১৯

নরসিংদীতে হোম কোয়ারেন্টাইনে আরো শতাধিক, মোট ২০৫

নরসিংদীতে করোনাভাইরাস সন্দেহে বিদেশফেরত আরও শতাধিক লোককে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ নিয়ে মোট ২০৫ জনকে হোম কোয়ারেন্টাইন রাখা হল। এছাড়া হোম কোয়ারেন্টাইনে ১৪ দিন থাকার পর এ পযন্ত ৭ জনকে ছেড়ে দেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন নরসিংদীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন।

হোম কোয়ারেন্টাইনে নরসিংদী সদর উপজেলায় ৫৫ জন, পলাশ উপজেলায় ১৪ জন, শিবপুর উপজেলায় ৩৫ জন, মনোহরদী উপজেলায় ৪ জন, বেলাব উপজেলায় ২৭ জন ও রায়পুরা উপজেলায় ২২ জনকে যুক্ত করা হয়েছে। এরা সবাই ইতালী, সৌদী আরব, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর ও দুবাই ফেরত। তবে নতুন ২৪ জনের অধিকাংশই ইতালি ফেরত। তাদের সকলকে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী নিজ নিজ বাড়িতে বিচ্ছিন্ন রাখা হয়েছে বলে জানিয়েছেন নরসিংদীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন।

এদিকে বেলাব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নবনির্মিত ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালকে আইসোলেশন সেন্টার ঘোষণা করা হয়েছে। এখানে ১০০ শয্যার ব্যবস্থা রাখার সুবিধা আছে।

একই সঙ্গে নরসিংদীর প্রধান দুটো চিকিৎসাকেন্দ্র জেলা ও সদর হাসপাতালসহ সবগুলো উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আলাদা আইসোলেশন ইউনিট রাখা হয়েছে। তবে জেলার দুটো প্রধান চিকিৎসাকেন্দ্র জেলা ও সদর হাসপাতালসহ কোনো উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে এখন পর্যন্ত কেউ ভর্তি হয়নি।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত