ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

কোচিং খোলা রাখায় বরিশালে প্রধান শিক্ষকের কারাদন্ড

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ২২ মার্চ ২০২০, ১৯:০৬

কোচিং খোলা রাখায় বরিশালে প্রধান শিক্ষকের কারাদন্ড

সরকারি নির্দেশ উপেক্ষা করে কোচিং করানোর দায়ে বরিশাল নগরীর টাউন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৃন্ময় বেপারীকে ৩ দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া নির্ধারিত মূল্যের অতিরিক্ত দামে মাস্ক বিক্রি করায় একটি ফার্মেসী এবং পণ্যের দাম বেশি রাখায় দুটি মুদী দোকানকে জরিমানা করা হয়েছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হুদা এবং মারুফ দস্তগীরের নেতৃত্বে রবিবার সকাল ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত নগরীতে পৃথক এই অভিযান পরিচালিত হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হুদা বলেন, করোনা সংক্রমণ এড়াতে সরকার ৩১ মার্চ পর্যন্ত সকল শিক্ষা প্রতিষ্ঠান এবং কোচিং বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। এই নির্দেশ উপেক্ষা করে টাউন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক স্কুল ভবনের দ্বিতীয় তলায় কোচিং করাচ্ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে ওই স্কুলে গিয়ে কোচিংরত অবস্থায় প্রধান শিক্ষককে হাতেনাতে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত প্রধান শিক্ষক মৃন্ময বেপারীকে ৩ দিনের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।

একই ভ্রাম্যমাণ আদালত নগরীর দক্ষিন সদর রোডের রাজিয়া মেডিকেল হলে গিয়ে অতিরিক্ত মূল্যে মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার বিক্রির প্রমান পান। এ সময় ওই ফার্মেসী থেকে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া নগরীর রূপাতলী বাজারে অতিরিক্ত মূল্যে বিক্রির দায়ে সানজিদা ভ্যারাইটিজ স্টোর্সকে ৫ হাজার এবং রাব্বী স্টোরকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত