ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৯ মিনিট আগে
শিরোনাম

বিকাশ প্রতারক চক্রের ৪ জন আটক

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ২২ মার্চ ২০২০, ২১:২১

বিকাশ প্রতারক চক্রের ৪ জন আটক

যশোরে আন্তঃজেলা বিকাশ প্রতারক চক্রের ৪ সদস্যকে আটক করেছে পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন (পিবিআই)’র সদস্যরা। তাদের প্রত্যেকের বাড়ি মাগুরায়। শনিবার গভীর রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো, মাগুরা সদর উপজেলার পারপলিতা এলাকার সৈয়দ বিশ্বাসের ছেলে সাদমান আকিব হৃদয় (২০), ডহরসিংড়া গ্রামের আব্দুল খালেকের ছেলে সোহেল (২০), তরিকুজ্জামানের ছেলে অপু মোল্লা (১৯) এবং সত্যবানপুর এলাকার আব্দুল জলিলের ছেলে মনিরুল ইসলাম (২৬)।

তাদের কাছ থেকে প্রতারণামূলক কর্মকাণ্ডে ব্যবহৃত ১২টি মোবাইল ফোনসেট, বিভিন্ন অপারেটরের ২১টি সিমকার্ড, টার্গেটকৃত ব্যক্তিদের মোবাইল নম্বরের রেজিষ্টার, টাকা উত্তোলনের রেজিষ্টার এবং নগদ আড়াই হাজার টাকা উদ্ধার করা হয়।

পিবিআই- এর অতিরিক্ত পুলিশ সুপার এমকেএইচ জাহাঙ্গীর হোসেন জানান, প্রতারকচক্রটি প্রথমে মাঠ পর্যায়ের বিভিন্ন বিকাশের দোকান থেকে তাদের হাতে থাকা মোবাইল দিয়ে দোকানের বিকাশের রেজিস্ট্রারের পাতার ছবি কৌশলে তুলে নেয়। তারপর ছবিগুলো দ্বিতীয় ধাপের প্রতারকের কাছে পাঠায়।

তিনি বলেন, তারা বিকাশের প্রধান কার্যালয়ের কর্মকর্তার পরিচয় দিয়ে কৌশলে ক্ষতিগ্রস্থ ব্যক্তিদের বিকাশ অ্যাকাউন্টের ভেরিফিকেশন কোড ও পিন কোড সংগ্রহ করে। বিকাশ অ্যাপের মাধ্যমে তাদের নির্ধারিত নম্বরে টাকা পাঠিয়ে দেয়। সর্বশেষ তৃতীয় ধাপে প্রতারকরা বিকাশের দোকানদারের মাধ্যমে সেই টাকা উঠিয়ে থাকে এবং সরাসরি দোকানদার প্রতারণার কাজে সহযোগিতা করেন।

এই প্রতারণার কাজে যশোর, মাগুরা, নড়াইল, ফরিদপুর, রাজবাড়ী ও রাজশাহী জেলার অধিকাংশ লোক জড়িত। প্রতারকদের কাছ থেকে উদ্ধার হওয়া ০১৩১৬-৩৩৩৬৪৪, ০১৭৯৬-৩৫১৬৮০, ০১৯০৫-৫৩০৫২৫, ০১৮৯৩-৭০৫৯২৫, ০১৭১৪-৬৪৩৬৫৬, ০১৮৪০-৭৪৪৬৪৬ নম্বরধারী সিমকার্ড ব্যবহার করেছিল। তাদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে মামলা হবে।

  • সর্বশেষ
  • পঠিত