ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

করোনা আতঙ্কে দোকানপাট বন্ধ

কাউন্সিলরের গণবিজ্ঞপ্তি, জানেনা ডিএসসিসি

কাউন্সিলরের গণবিজ্ঞপ্তি, জানেনা ডিএসসিসি

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৫৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সাইদুল ইসলাম করোনাভাইরাস প্রতিরোধে কামরাঙ্গীরচরে দোকানপাট বন্ধ রাখতে গণবিজ্ঞপ্তি জারি করেছেন। তবে এ বিষয়ে কিছুই জানেনা ডিএসসিসি।

রোববার সকালে মাদবর বাজারে কাউন্সিলরের কার্যালয় থেকে এই বিজ্ঞপ্তি জারি করা হয়।

এই গণবিজ্ঞপ্তির নিচের অংশে ‘নির্দেশক্রমে’ রয়েছেন সাইদুল ইসলাম মাদবর ও কামরাঙ্গীরচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ বি এম মশিউর রহমানের নাম।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসের কারণে বাংলাদেশ সরকারের সিদ্ধান্ত মোতাবেক রেস্তোরাঁ, হোটেল, চায়ের দোকান, বেকারি, কনফেকশনারি, ফুচকা-চটপটি ও ছোট-বড় সব ধরনের খাবারের দোকান বন্ধ থাকবে। পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বহাল থাকবে। তবে হাসপাতাল, ক্লিনিক, প্রাথমিক স্বাস্থ্যসেবা, ওষুধের দোকান, ব্যাংক-এটিএম বুথ, ফলের দোকান, মুদি দোকান, কাঁচা বাজার খোলা থাকবে। কেউ আইন অমান্য করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

তবে কামরাঙ্গীরচরের ৫৫ ও ৫৬ নম্বর ওয়ার্ডে এই ধরনের কোনো বিজ্ঞপ্তি জারি করা হয়নি বলে জানিয়েছেন এই দুটি ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ হোসেন ও নূরে আলম। এছাড়া এই গণবিজ্ঞপ্তি সম্পর্কে কিছুই জানে না ডিএসসিসি।

সংস্থাটির সচিব মোস্তফা কামাল মজুমদার বলেন, কাউন্সিলর কী কারণে এই বিজ্ঞপ্তি জারি করেছেন, তা তিনি জানেন না। এ সংক্রান্ত কোনো নির্দেশনা দেয়নি ডিএসসিসি।

কামরাঙ্গীরচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মশিউর রহমান বলেন, কামরাঙ্গীরচরে ১৩ জন প্রবাসী রয়েছেন, এটি সত্য। তাদের অনেকেই হোম কোয়ারেন্টিনে রয়েছেন। কিন্তু ওই গণবিজ্ঞপ্তি সম্পর্কে কিছু জানি না।

  • সর্বশেষ
  • পঠিত