ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

চাঁপাইনবাবগঞ্জে বিদেশ ফেরতদের বাড়িতে লেখা হচ্ছে হোম কোয়ারেন্টাইন

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২৩ মার্চ ২০২০, ১৩:০৭  
আপডেট :
 ২৩ মার্চ ২০২০, ১৩:১৬

চাঁপাইনবাবগঞ্জে বিদেশ ফেরতদের বাড়িতে লেখা হচ্ছে হোম কোয়ারেন্টাইন

চাঁপাইনবাবগঞ্জে জেলা পুলিশের উদ্যোগে বিদেশ ফেরতদের বাড়ি চিহ্নিত করে বাড়ির দেয়ালে লাল কালিতে হোম কোয়ারেন্টাইন লিখা হচ্ছে।

জেলা পুলিশ বলছে, সতর্ক ও সচেতনতার জন্য এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান।

জেলার বিদেশ ফেরতরা সম্প্রতি ইতালী, সৌদি আরব, দক্ষিণ করিয়া, সিংগাপুর, মালোয়েশিয়া ও ভারতসহ বিভিন্ন দেশ থেকে এসেছেন। তাদের সবার বাড়িতেই এই 'হোম কোয়ারেন্টাইন' সচেতনবার্তা লিখা হবে বলে জানায় পুলিশ।

অতিরিক্ত সুপার পুলিশ মাহবুব আলম খান জানান, বিদেশ থেকে দেশে ফেরার পরে কেউ হোম কোয়ারেন্টাইনে থাকছে না এমন খবরে আমরা এই ধরণের উদ্যোগ গ্রহণ করি। যাতে বিদেশ থেকে আসার পরে হোম কোয়ারেন্টাইনে থাকে এবং করোনাভাইরাসের জন্য সতর্ক-সচেতন হতে পারে এলাকার সাধারণ মানুষ।

এদিকে সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, শাহজালাল বিমানবন্দর কর্তৃপক্ষ এখন পর্যন্ত দেশে আসা চাঁপাইনবাবগঞ্জের ১ হাজার ৬৪৪ জনের তালিকা প্রেরণ করেছে। সেখান থেকে ১৩৬ হোম কোয়ারেন্টাইনে থাকলেও ১৫০৮ জনকে খুঁজে পাওয়া যাওয়া যাচ্ছে না। তাদেরকে খুঁজছে প্রশাসন। এর আগে হোম কোয়ারেন্টাইনে ৩৭১ জনকে রাখা হয়েছে। এখন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে অবস্থান করছে মোট ৫০৯ জন।

তিনি আরো জানান, করোনাভাইরাস শনাক্ত ব্যক্তিদের জন্য চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালে আইসোলেশন ওয়ার্ড খোলা হয়েছ।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত