ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

করোনা সন্দেহ: জঙ্গি রাজীবকে কারাগারে রাখতে অসম্মতি

  কিশোরগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২৩ মার্চ ২০২০, ১৫:৪৫

করোনা সন্দেহ: জঙ্গি রাজীবকে কারাগারে রাখতে অসম্মতি

কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদাগহ ময়দানে জঙ্গি হামলা মামলার অনত্যম আসামি জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধীকে কারাগারে রাখতে অসম্মতি জানিয়েছে কিশোরগঞ্জ কারা কর্তৃপক্ষ।

আসামি জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধীকে কিশোরগঞ্জ আদালতে হাজির করার জন্য রোববার রাতে নাটোর জেলা কারাগার থেকে কিশোরগঞ্জ জেলা কারাগারে আনা হয়। কিন্তু করোনা আক্রান্ত সন্দেহে রাজীব গান্ধীকে কিশোরগঞ্জ কারাগারে রাখতে অসম্মতি জানায় কারা কর্তৃপক্ষ।

এ সময় কারারক্ষী ও পুলিশ সদস্যদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। দফায় দফায় চলে জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা ও দায়রা জজ, কারাগারের সুপারসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের ফোনালাপ ও যোগাযোগ।

নানা নাটকীয়তার পর প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষার শেষে রাত আড়াইটার দিকে স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজি প্রিজনের হস্তক্ষেপে তাকে কিশোরগঞ্জ জেলা কারাগারের একটি কনডেম সেলে রাখা হয়। তবে আদালতে না তুলে আজ সোমবার দুপুরে তাকে কাশিমপুরের হাই সিকিউরিটি কারাগারে পাঠানো হয়েছে।

জানা গেছে, ২০১৬ সালের ৭ জুলাই শোলাকিয়া ঈদগাহের অদূরে আজিমউদ্দিন উচ্চ বিদ্যালয়ের কাছে জঙ্গি হামলা করে নব্য জেএমবির সদস্যরা। এ হামলা মামলার অন্যতম আসামি জঙ্গি রাজীব গান্ধীকে আজ সোমবার কিশোরগঞ্জ আদালতে হাজির করার নির্ধারিত তারিখ ছিল।

সোমবার রাত ১১টার দিকে কঠোর নিরাপত্তা ব্যবস্থায় তাকে নাটোর কারাগার থেকে প্রিজনভ্যানে করে কিশোরগঞ্জ জেলা কারাগারে আনা হয়। কিন্তু রাজীব গান্ধী করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে জেলা কারাগারের সুপার বজলুর রহমান তাকে কারাগারে রাখতে রাজি হননি।

এ নিয়ে জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ শীর্ষ কর্মকর্তারা স্বরাষ্ট্রমন্ত্রী এবং আইজি প্রিজনের সঙ্গে কথা বলেন। পরে গভীর রাতে প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষার পর রাজীব গান্ধীকে কিশোরগঞ্জ কারাগারে প্রবেশের অনুমতি দেয়া হয়। তাকে কারাগারের একটি কনডেম সেলে রাখা হয়।

এ বিষয়ে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান বলেন, জেলা প্রশাসকের নির্দেশে রাতে তার স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। তবে প্রাথমিকভাবে তার শরীরে করোনাভাইরাসের কোনো লক্ষণ পাওয়া যায়নি।

এদিকে কিশোরগঞ্জের জেলা কারাগারের সভাপতি ও কিশোরগঞ্জের জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী সাথে যোগাযোগ করা হয়ে তিনি বলেন, জঙ্গি রাজীব গান্ধীকে আজকে কিশোরগঞ্জ আদালতে হাজির করার কথা ছিল। কিন্তু বর্তমান পরিস্থিতি বিবেচনা করে তাকে আদালতে হাজির না করে দুপুরে কাশিমপুরের হাই সিকিউরিটি কারাগারে পাঠিয়ে দেয়া হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত