ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৩ মিনিট আগে
শিরোনাম

ফেসবুকে ভিডিওবার্তা দেয়া সেই প্রবাসী গ্রেপ্তার

  কিশোরগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২৩ মার্চ ২০২০, ২২:৩১

ফেসবুকে ভিডিওবার্তা দেয়া সেই প্রবাসী গ্রেপ্তার

ফেসবুকে মিথ্যা ভিডিওবার্তা ছড়ানোর অভিযোগে কিশোরগঞ্জের হাওর উপজেলা মিঠামইনের ইতালিফেরত সেই প্রবাসীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার ডিজিটাল নিরাপত্তা আইনে রুজুকৃত মামলায় তাকে গ্রেপ্তার করে মিঠামইন থানা পুলিশ। এর আগে গত ১৩ মার্চ ফেসবুকে তিনি পুলিশের বিরুদ্ধে ১ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ তুলে ভিডিওবার্তা দেয়। পরে ফেসবুকে সেটি ভাইরাল হয়।

এ ভিডিও বার্তায় তিনি অভিযোগ করেন, মিঠামইন থানার দুই এসআইকে এক লাখ টাকা চাঁদা না দিলে তাকে করোনাভাইরাসে আক্রান্ত দেখিয়ে আটক করে থানায় নিয়ে যাবে বলে হুমকি দেয়া হয়।

এ ঘটনা নজরে আসার পর পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে একটি দল সরেজমিনে তদন্তে নামে। তদন্তে অভিযোগ মিথ্যা প্রমাণিত হলে এ ঘটনায় মামলা রুজু করা হয় এবং ওই ইতালিফেরত প্রবাসীকে গ্রেপ্তার করা হয়।

সোমবার বিকালে কিশোরগঞ্জের পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সংক্রান্ত প্রেস ব্রিফিং সূত্রে জানা গেছে, রোববার মিঠামইন থানার এসআই নজরুল ইসলাম বাদি হয়ে শেখ মো. ইকবাল হোসেনসহ দুজনের নামে উল্লেখ করে এ মামলাটি মামলা রুজু করা হয়। এ মামলায় অজ্ঞাত আরও ক'জনকে আসামি করা হয়। মামলা রুজুর পরই তাকে বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ।

এ সময় দাবি করা হয়, মূলত হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য চাপ দেয়ার কারণে ইতালি প্রবাসী শেখ মো. ইকবাল হোসেন ক্ষিপ্ত হয়ে ফেসবুকে পুলিশের বিরুদ্ধে এ ধরনের মিথ্যা অপপ্রচার করেন।

সোমবার বিকেলে আয়োজিত এ সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বলেন, পুলিশের বিরুদ্ধে চাঁদা দাবির এ অভিযোগ উঠার পর বিষয়টি তদন্ত করতে তিনি নির্দেশ দেন। এ নির্দেশ পেয়ে অষ্টগ্রাম সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. আজিজুল হক সরেজমিন ঘটনাস্থল তদন্ত করে প্রতিবেদন দাখিল করেন। তদন্ত প্রতিবেদনে পুলিশের চাঁদা দাবির ঘটনা সম্পূর্ণ মিথ্যা বলে প্রমাণিত হয়।

এ সময় পুলিশ সুপার বলেন, পুলিশের ভাবমূর্তি ও কাজকে প্রশ্নবিদ্ধ করতেই এমন ভিডিওবার্তা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেয়া হয়েছে বলে মনে করা হচ্ছে। এ কারণেই পুলিশ তার বিরুদ্ধে মামলা রুজুর সিদ্ধান্ত নেয়। তাকে গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এ ঘটনায় আরো কারা জড়িত, কী কারণে তিনি এ ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিয়েছেন এসবও তদন্ত হচ্ছে বলেও জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত