ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৪ মিনিট আগে
শিরোনাম

করোনার মধ্যেই রাজবাড়ীতে আরও এক দুর্যোগ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৪ মার্চ ২০২০, ১৩:১২  
আপডেট :
 ২৪ মার্চ ২০২০, ১৩:১৪

করোনার মধ্যেই রাজবাড়ীতে আরও এক দুর্যোগ

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের মধ্যেই রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলায় হঠাৎ ব্যাপক শিলাবৃষ্টি হয়েছে। এতে আমের মুকুল ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করছেন চাষীরা। একেকটি শিলার ওজন হবে ১০০ থেকে ৩০০ গ্রাম পর্যন্ত বলে জানান বালিয়াকান্দির বাসিন্দারা। অসময়ে শিলাবৃষ্টি দেখে গ্রামের লোকজন আতঙ্কিত হয়ে পড়েন।

সোমবার দিবাগত রাত ৩টার দিকে ঘণ্টাব্যাপী এই শিলাবৃষ্টি হয়।

কৃষকরা জানান, গ্রীষ্ম মৌসুমের প্রথমে বয়ে যাওয়া এ শিলাবৃষ্টিতে বালিয়াকান্দি উপজেলার বিভিন্ন ইউনিয়নের আমগাছের মুকুল ঝরে পড়েছে। এতে পেঁয়াজ ও রসুনেরও ব্যাপক ক্ষতি হয়েছে। শিলাবৃষ্টির সঙ্গে সঙ্গে উপজেলার অধিকাংশ এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যাওয়ায় মানুষ ভীত হয়ে পড়েন।

বালিয়াকান্দি উপজেলা কৃষি কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন বলেন, এ সময়ের শিলাবৃষ্টিতে বেশিরভাগ আমগাছের মুকুল ও মাঠে থাকা পেঁয়াজ-রসুনের ক্ষতি হওয়ার আশঙ্কা রয়েছে।

এদিকে মহামারি আকার ধারণ করা করোনাভাইরাসে মৃত্যুর মিছিল শুধুই দীর্ঘ হচ্ছে। প্রতি মিনিটে বাড়ছে মৃতের সংখ্যা। এখন পর্যন্ত বিশ্বের ১৯৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। আর প্রাণঘাতী এই ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৮১ হাজার ৬৪৩ এবং মারা গেছে ১৬ হাজার ৫৫৮ জন। অপরদিকে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১ লাখ ২ হাজার ৬৯ জন।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত