ঢাকা, শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ৪ আশ্বিন ১৪২৭ আপডেট : ১১ মিনিট আগে English

প্রকাশ : ২৪ মার্চ ২০২০, ১৯:০৫

প্রিন্ট

করোনা আতঙ্ক

জনশূন্য কলকাতা, গ্রেপ্তার ২৫৫

জনশূন্য কলকাতা, গ্রেপ্তার ২৫৫
জার্নাল ডেস্ক

প্রাণঘাতী করোনা ভাইরাসের বিস্তার রোধে লকডাউন ঘোষণা করা হয়েছে কলকাতাসহ গোটা রাজ্যে। করোনা আতঙ্কে পশ্চিমবঙ্গের শহরগুলো প্রায় জনশূন্য হয়ে গেছে। এ সময়ের মধ্যে নিময় অমান্য করায় অন্তত ২৫৫ জনকে গ্রেপ্তারও করা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যমের তথ্য মতে, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সোমবার বিকাল ৫ টা থেকে ২৭ মার্চ মধ্যরাত পর্যন্ত লকডাউন চলবে গোটা রাজ্যে। এমন পরিস্থিতিতে আজ মঙ্গলবার সকাল থেকেই কলকাতার রাজপথের ছবি হার মানাবে আগের যে কোনো ধর্মঘটকে। এসময় আইন অমান্য করে সড়কে চলাচল করায় ২৫৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

সরকারি নির্দেশনা অনুযায়ী- আদালত, জেল, আইনশৃঙ্খলা, স্বাস্থ্যসেবায় কোনো ধরনের বিধিনিষেধ থাকছে না। তাছাড়া পানি, বিদ্যুৎ, পরিচ্ছন্নতা, অগ্নিনির্বাপণ, অসামরিক প্রতিরক্ষা, টেলিকম, ইন্টারনেট, তথ্যপ্রযুক্তি, ডাকঘর, ব্যাংক-এটিএম ব্যবস্থাও আগের মতো চালু রয়েছে। একই সঙ্গে মাছ-মাংস, দুধ ও ফলের মতো আবশ্যিক খাদ্যদ্রব্যের সরবরাহও স্বাভাবিক রয়েছে।

ভারতীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, দেশটিতে প্রাণঘাতী করোনা ভাইরাসের থাবায় এখন পর্যন্ত ১০ জনের প্রাণহানিসহ অন্তত ৪৯৯ জন আক্রান্ত হয়েছেন। এমন পরিস্থিতিতে বাধ্য হয়ে পশ্চিমবঙ্গসহ অন্তত ৩০ রাজ্যে লকডাউন ঘোষণা করেছে সরকার।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত