ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪১ মিনিট আগে
শিরোনাম

জ‌বিতে হা‌জিরা ভি‌ত্তিক কর্মচারীদের ২ মাসের বেতন দেয়ার ঘোষণা

  জবি প্রতিনিধি

প্রকাশ : ২৫ মার্চ ২০২০, ১৮:৫৪  
আপডেট :
 ২৫ মার্চ ২০২০, ২২:৪৭

জ‌বিতে হা‌জিরা ভি‌ত্তিক কর্মচারীদের ২ মাসের বেতন দেয়ার ঘোষণা

করোনাভাইরাসে থেমে গেছে পৃথিবীর অনেক কাজ। দেশে দেশে থেমে গেছে জীবনের ব্যাস্ততা, নেমে এসেছে নানা সঙ্কট। চীনের পর কয়েকটি দেশের সঙ্গে এখন মারাত্বক ঝুঁকিতে আছে বাংলাদেশ।

যারা মজুরির ভিত্তিতে কাজ করে থাকে সব কিছু বন্ধ হওয়ায় তাদের কাজ নেই-নেই আয় রোজগার। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দিন মজুরি ভিত্তিক যারা কাজ করে থাকেন বিশ্ববিদ্যালয় বন্ধ হওয়ায় তাদের কোন কাজ নেই। এতে তাদের নেই অর্থিক উপার্জান। এসব কথা বিবেচনা করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য ড.মীজানুর রহমান সকল দিনমজুরি ভিত্তিক কর্মচারীর বেতন দিবেন বলে এক বিজ্ঞপ্তির মাধ্যমে নিশ্চিত করেছে।

উল্লেখ্য বিজ্ঞপ্তি :

সং‌শ্লিষ্ট সকলের অবগ‌তি ও কার্যা‌র্থে জানা‌চ্ছি যে, বিশ্ব মহামারী করোনাভাইরাসের কার‌ণে জগন্নাথ বিশ্ব‌বিদ্যালয় বন্ধ থাকায় বিশ্ব‌বিদ্যালয়ে কর্মরত দৈ‌নিক মুজুরী‌ভি‌ত্তিক ( কাজ নাই, মুজুরী নাই) কর্মচারীদের বিশেষ ব্যবস্থাপনায় উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান মার্চ ২০২০ ও এপ্রিল ২০২০ মা‌সের মুজুরী প্রদানের নির্দেশনা দিয়েছেন।

এ ব্যাপারে জবি উপাচার্য ড.মীজানুর রহমান বাংলাদেশ জার্নাল কে বলেন,সরকারের পক্ষ থেকে কি করবে সেটা আমাদের জানা নেই।আমরা তাদের বেতন চালিয়ে যাব।প্রয়োজনে আমাদের শিক্ষকদের নিজেদের বেতন হতে সকলে মিলে তাদের বেতন দিব।এ ব্যাপারে শিক্ষক সমিতি,কর্মচারী সমিতিও সাহায্য করবে।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত