ঢাকা, রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ২৬ মার্চ ২০২০, ০১:৪৮

প্রিন্ট

পাবনায় ডাক্তার-নার্সসহ হোম কোয়ারেন্টাইনে ৭৬৬ জন

পাবনায় ডাক্তার-নার্সসহ হোম কোয়ারেন্টাইনে ৭৬৬ জন

পাবনা প্রতিনিধি

পাবনায় চিকিৎসক ও নার্সসহ ৭৬৬ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। এদের মধ্যে একজনের নমুনা সংগ্রহের জন্য আইইডিসিআরকে অবহিত করা হয়েছে।

তার চিকিৎসায় নিয়োজিত পাবনা জেনারেল হাসপাতালের ৯ জন চিকিৎসক ও নার্সকে হোম কোয়ারেন্টাইনে রাখার পরামর্শ দিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

এছাড়া গত ২৪ ঘন্টায় জেলায় আরো ৫৭ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এ নিয়ে বুধবার পর্যন্ত জেলায় ৭৬৬ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

পাবনার সিভিল সার্জন ডা. মেহেদী হাসান ইকবাল বিষয়টি গণমাধ্যম কর্মীদের নিশ্চিত করেছেন।

এদিকে করোনা আতঙ্কে পাবনা জেলারেল হাসপাতাল ছেড়ে সাধারণ অনেক রোগী চলে গেছেন। শুধু গুরুতর রোগী ছাড়া অন্য কোনো রোগী বর্তমানে হাসপাতালে নেই। তবে এখনো কোনো রোগী হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হয়নি।

করোনাভাইরাস আতঙ্কে হাসপাতালে জরুরি সেবা পাচ্ছেন না বলে অনেক রোগীর স্বজন অভিযোগ করেছেন।

এদিকে বিদেশ ফেরত প্রায় ৩ হাজার মানুষ কোথায় আছে তা কেউ জানে না। এদের বাড়িতে পুলিশ খোঁজ নিয়ে না পেয়ে ফিরে এসেছেন।

পাবনার ডেপুটি সিভিল সার্জন ডা. কেএম আবু জাফর জানান, বিদেশ ফেরত ওইসব ব্যক্তিদের বাড়িতে পুলিশ পাঠানো হয়েছিল। কিন্ত তাদেরকে বাড়িতে পাওয়া যায়নি। পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদও বিষয়টি স্বীকার করেন।

তিনি জানান, পাবনায় এখন পর্যন্ত কোনো করোনাভাইরাস সনাক্ত হয়নি। একজনকে করোনা সন্দেহে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছিলো তার নেগেটিভ ফলাফল এসেছে। যাদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে তারা বিদেশ ফেরত।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত