ঢাকা, মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : ২৮ মিনিট আগে English

প্রকাশ : ২৬ মার্চ ২০২০, ১২:৩০

প্রিন্ট

করোনা নিয়ে আজ ব্রিফিং করবে না আইইডিসিআর

করোনা নিয়ে আজ ব্রিফিং করবে না আইইডিসিআর

Evaly

জার্নাল ডেস্ক

করোনাভাইরাস নিয়ে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) নিয়মিত ব্রিফিং আজ হচ্ছে না। বৃহস্পতিবার (২৬ মার্চ) সকালে এ তথ্য জানিয়েছে প্রতিষ্ঠানটি।

জানা যায়, আজ স্বাধীনতা দিবস হওয়ায় ব্রিফিং না করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

উল্লেখ্য, করোনাভাইরাস নিয়ে সারাবিশ্বসহ বাংলাদেশের সর্বশেষ তথ্য জানাতে নিয়মিত সংবাদ সম্মেলনের আয়োজন করে আইইডিসিআর। সর্বশেষ গতকাল ব্রিফিংয়ে প্রতিষ্ঠানটি জানায়, বাংলাদেশে এখন পর্যন্ত ৩৯ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। এরমধ্যে মারা গেছেন পাঁচজন, সুস্থ হয়েছেন ৭ জন এবং চিকিৎসাধীন ২৭ জন।

এদিকে করোনাভাইরাসে সারাবিশ্বে মৃতের সংখ্যা ২১ হাজার ছাড়িয়েছে। আর আক্রান্ত হয়েছেন সাড়ে চার লাখেরও বেশি মানুষ। আক্রান্তদের মধ্যে ১ লাখ ১৩ হাজার ৮০৮ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহানে প্রথমবারের মতো শনাক্ত হয় প্রাণঘাতী করোনাভাইরাস। এরই মধ্যে বিশ্বের অন্তত ১৯৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। এই প্রতিবেদন লেখা পর্যন্ত এতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৬৬ হাজার ৭৫৯ জন। মারা গেছেন ২১ হাজার ১৪৮ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মানুষ মারা গেছেন ইতালিতে। এদিন দেশটিতে করোনাভাইরাস প্রাণ কেড়েছে অন্তত ৬৮৩ জনের, নতুন রোগী শনাক্ত হয়েছেন ৫ হাজার ২১০ জন। এ নিয়ে সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৪ হাজার ৩৮৬ জন, মারা গেছেন ৭ হাজার ৫০৩ জন।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত