ঢাকা, বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬ আপডেট : ১০ মিনিট আগে English
ব্রেকিং নিউজ
  •   রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষা চেয়েছে বঙ্গবন্ধুর খুনি মাজেদ

প্রকাশ : ২৬ মার্চ ২০২০, ১৬:১৭

প্রিন্ট

করোনা: নির্দেশনা অমান্য করায় লঘু শাস্তি

করোনা: নির্দেশনা অমান্য করায় লঘু শাস্তি

Evaly

জার্নাল ডেস্ক

প্রাণঘাতী করোনা ভাইরাসে সামাজিক দূরত্ব নিশ্চিতে কঠোর অবস্থানে আছে সেনা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। যার কারণে রাজধানীর রাস্তাগুলোতেও দেখা যাচ্ছে না নগরবাসীদের।

সেনা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিভিন্ন অলিতে-গলিতে টহল দিচ্ছে। কোন ধরনের গণজমায়েত দেখলেই তা ভেঙে দিচ্ছে। এমনকি ২ জন মানুষ এক সঙ্গে হাঁটা চলা করলেও তাদের আলাদা করে দিচ্ছে এবং বাসায় পাঠিয়ে দিচ্ছে। আর কেন বাসা থেকে বের হয়েছে সেই কারণও জিজ্ঞাসা করছে। নির্দেশনা অমান্য করায় দেশের বিভিন্ন স্থানে স্থানীয়দের দেয়া হয়েছে লঘু শাস্তি।

এরমধ্যে মাস্ক ছাড়া বাইরে বের হওয়ায় দিনাজপুর শহরে কয়েকজনকে পাকড়াও করে পুলিশ। অপ্রয়োজনের ঘোরাফেরার সময় শাস্তি দেয়া হয় একজনকে। লাঠিপেটার শিকার হন বেশ কজন। দিনমজুর আর ভবঘুরেসহ অনেকে পেটের দায়ে বাইরে বের হয়েছিলেন আজ। তাদেরকেও আটক করে আইন শৃঙ্খলা রক্ষা বাহিনী। তবে জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছে না বেশিরভাগ মানুষ।

সামাজিক দূরত্ব বজায় রাখতে জেলা ও বিভাগীয় শহরে কাজ করছে সেনাবাহিনী। নির্দেশনা মেনে না চলা এবং প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়ায় চট্টগ্রামে কয়েকজনকে শাস্তি দিয়েছেন ম্যাজিস্ট্রেট। প্রাথমিকভাবে জনসমাগম যেন না হয় সেদিকে নজর রাখছেন সশস্ত্র বাহিনীর সদস্যরা। একই সাথে হোম কোয়ারেন্টাইনও পর্যালোচনা করছে তারা।

প্রসঙ্গত, করোনায় এখন পর্যন্ত বিশ্বব্যাপী ২১৩০৮ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছেন ৪৭২০৭৬ মানুষ। বাংলাদেশেও এই রোগে ৫ জনের মৃত্যু ও ৪৪ জন আক্রান্ত হয়েছেন।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত