ঢাকা, বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ২৬ মার্চ ২০২০, ১৬:২১

প্রিন্ট

সিরাজগঞ্জ শহর জনশূন্য, বিপাকে হতদরিদ্র মানুষ

সিরাজগঞ্জ শহর জনশূন্য, বিপাকে হতদরিদ্র মানুষ

সিরাজগঞ্জ প্রতিনিধি

করোনাভাইরাস সংক্রমণ রোধে শিক্ষা প্রতিষ্ঠান, অফিস আদালত, সরকার কর্তৃক সাধারণ ছুটি ঘোষণা করায় সিরাজগঞ্জ জেলা শহর এখন জনশূন্য হয়ে পড়েছে।

জরুরী প্রয়োজন ছাড়া সকল শ্রেণী পেশার মানুষ নিজ নিজ গৃহে অবস্থান করছে । দু একটি ঔষধের দোকান ছাড়া সকল প্রকার বিপনী বিতান, মার্কেট, ব্যবসায়ী প্রতিষ্ঠান ও অফিস আদালত বন্ধ রয়েছে ।

শহর এবং মহাসড়কে ভাড়ি যানবাহন বন্ধ রয়েছে । দু একটি পন্যবাহী যানবাহন চলাচল করলেও তা ছিল সিমীত। শহরে ভাইরাস সর্তকীকরণে কোন প্রকার জনসমাবেশ জটলা যাতে করতে না পারে সে জন্য সার্বক্ষণিক ভাবে ভ্রাম্যমাণ আদালত, পুুলিশেল টহল অব্যাহত রয়েছে। তাছাড়াও সংসদ সদস্য ও পৌর সভার পক্ষ থেকে শহরের অলিগলিতে ভাইরাস দমনের ঔষধ স্প্রে করা হয় ।

উল্লেখ্য , ভাইরাস দমনে সরকারি ঘোষণা বাস্তবায়িত হলেও খেটে খাওয়া মানুষেরা পরেছে বিপাকে। এক দিকে যানবাহন বন্ধ অপর দিকে সকল প্রকার দোকান পাট বন্ধ থাকায় এখানে কর্মরত সকল হতদরিদ্রের খাদ্য দ্রব্যের সঙ্কটে ভুগছেন।

সরকারিভাবে এদের ১০ টাকা মূল্যে চাউল দেবার কথা বলা হলেও বিতরনের দৃশ্য পরিলক্ষিত হয়নি । তাছাড়াও শহরের একাধিক ব্যক্তিকে রিক্সায় উঠা নিষিদ্ধ করা হলে যাত্রীকে দিতে হচ্ছে ডবল ভাড়া ।

এই অবস্থা শহরে বাস্তবায়ীত হলেও গ্রামে গঞ্জের হাট বাজারে দেখা যায় বিভিন্ন চিত্র । মাছ , মাংস, তরকারি সহ নিত্যপ্রয়োজনীয় জিনিস খোলা আকাশের নিচে দোকান গুলোতে দেখা যায় ব্যাপক ভিড়। তাছাড়া গ্রামের হাট বাজারে পুলিশই কার্যক্রম খুবই সিমীত।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত