ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

৬ মাস ধরে তালাবদ্ধ কিশোরীর করুণ পরিণতি

  নাটোর প্রতিনিধি

প্রকাশ : ২৬ মার্চ ২০২০, ১৮:০৯

৬ মাস ধরে তালাবদ্ধ কিশোরীর করুণ পরিণতি

নাটোরের বড়াইগ্রামের দীর্ঘ ৬ মাস ধরে তালাবদ্ধ করে রাখা আখি নামে এক কিশোরীর লাশ উদ্ধার করেছে পুলিশ। মাঝগাঁও ইউনিয়নের দক্ষিণ মালিপাড়া গ্রামের নিজ বাড়ির তালাবদ্ধ একটি ঘরে কিশোরীর এই লাশ উদ্ধার করা হয়।

বুধবার সন্ধ্যা ৬টার দিকে তালাবদ্ধ ঘর খুলে পরিবারের সদস্যরা কিশোরীর লাশ উদ্ধার করে দ্রুত কবর দেয়ার চেষ্ট করলে প্রতিবেশীরা বাধা দেয়।

খবর পেয়ে থানা পুলিশ গিয়ে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নাটোর সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে। নিহত কিশোরী আখি দক্ষিণ মালিপাড়া গ্রামের আব্দুল আলেক মিয়াজীর মেয়ে।

প্রতিবেশীরা জানায়, আখি খাতুনকে রহস্যজনক কারণে তার বাবা-মা গৃহবন্দি করে রাখে দীর্ঘ ছয় মাস আঁখিকে একটি পরিত্যক্ত ঘরে আটকে রেখে বাইরে থেকে তালা দিয়ে রাখা হয়। ওই ঘরে কোন লাইট বা ফ্যান ছিলো না। সার্বক্ষণিক জানালা-দরজা বন্ধ রেখে আঁখিকে সকলের চোখের আড়ালে রাখতো।

খাবার হিসেবে পাউরুটি, শুকনা রুটি অথবা সামান্য ভাত দরজার চৌকাঠের নিচ দিয়ে দিতো। ধারণা করা হচ্ছে খাবার না পেয়ে ও ধীরে ধীরে অসুস্থ হয়ে সে মুত্যুর কোলে ঢলে পড়ে।

আখির সাথে বাবা-মা’র এই আচরণ কেনো- জানতে চাইলে প্রতিবেশী রাজিয়া বেগম জানান, বিষয়টি তাদের কাছে পরিস্কার নয়। মেয়েটি ব্রাক স্কুলে চতুর্থ শ্রেণিতে পড়ার পর মালিপাড়া মাদ্রাসায় ৫ম শ্রেণিতে ভর্তি করা হয়েছিলো। কিন্তু সেখানে তাকে আর পড়তে দেয়া হয়নি। আখিকে তার বাবা-মা সবসময় ঘরে তালা দিয়ে রাখতো। গ্রামে কারো বাড়িতে বা কারো সাথে কথা বলতে দিতো না।

আখি খাতুন মানসিক প্রতিবন্ধি ছিলো কি-না জানতে চাইলে স্থানীয় ইউপি সদস্য মফিজুল ইসলাম জানান, যতদূর জানি ও দেখেছি মেয়েটি সুস্থ ছিলো।

তবে আখির মা নাসিমা বেগম এসব অভিযোগ অস্বীকার করে বলেন, আখি অসুস্থ ছিলো, তাই মারা গেছে।

বনপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ তৌহিদুল ইসলাম জানান, বিষয়টি রহস্যজনক হওয়ায় লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত