ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

পশ্চিমবঙ্গে আটকে পড়া বাংলাদেশিদের ফেরাচ্ছে উপ-হাইকমিশন

  কলকাতা প্রতিনিধি

প্রকাশ : ২৮ মার্চ ২০২০, ০৮:৪৮

পশ্চিমবঙ্গে আটকে পড়া বাংলাদেশিদের ফেরাচ্ছে উপ-হাইকমিশন
কলকাতাস্থ বাংলাদেশ উপ-হাইকমিশন

করোনাভাইরাস মোকাবেলায় ভারতে চলছে টানা ২১ দিনের লক ডাউন। আগামী ১৪ এপ্রিল পর্যন্ত চলবে এই লক ডাউন। আর এই লক ডাউনের ফলে ভারতে এসে আটকে গিয়েছেন অসংখ্য বাংলাদেশি নাগরিক।

এসব বাংলাদেশি নাগরিকদের বেশিরভাগই ভারতে চিকিৎসা নিতে এসে আটকে গিয়েছেন। লকডাউনের কারণে অনেকের চিকিৎসা শেষ হলেও ফিরতে পারছেন না তাদের নিজ দেশে। ফুরিয়ে যাচ্ছে তাদের সঙ্গে থাকা টাকা পয়সাও। কবে তারা বাংলাদেশে ফিরে যেতে পারবেন তার নিশ্চয়তাও পাচ্ছেন না।

কলকাতার নিউমার্কেট এলাকার বহু হোটেলে ইতিমধ্যেই হোটেলবন্দি হয়ে গিয়েছেন বহু বাংলাদেশি নাগরিক। এছাড়াও বহু সীমান্তবর্তী এলাকা এবং পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে আটকে রয়েছেন বহু বাংলাদেশি নাগরিক। এই পরিস্থিতিতে ভারতে তথা কলকাতা ও পশ্চিমবঙ্গে আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের সাহায্যে এগিয়ে এলো কলকাতায় অবস্থিত বাংলাদেশ উপ-হাইকমিশন।

উপ-দূতাবাসের তরফে জানানো হয়েছে, কলকাতা ও পশ্চিমবঙ্গে আটকে পড়া বাংলাদেশি নাগরিকরা যেন বাংলাদেশে ফেরার জন্য কলকাতায় অবস্থিত বাংলাদেশ উপ-হাইকমিশনের সঙ্গে যোগাযোগ করেন। প্রয়োজনে হটলাইনেও তারা যোগাযোগ করতে পারেন।

কলকাতায় অবস্থিত বাংলাদেশ উপ দূতাবাসের তরফে মুখ্য প্রেস সচিব মোফাকখারুল ইকবাল জানান, ভারতে আটকে পড়া বাংলাদেশিদের আমাদের সঙ্গে যোগাযোগ করার আবেদন জানানো হচ্ছে। বাংলাদেশ উপ-হাইকমিশনের তরফে তাদের বিশেষভাবে বৈধ উপায়ে সীমান্ত পার করে বাংলাদেশে পাঠানোর যাবতীয় ব্যবস্থা করা হবে।

কলকাতায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসে যোগাযোগ করার জন্য পশ্চিমবঙ্গে আটকে পড়া বাংলাদেশি নাগরিকরা ৪০১২৭৫০০ নম্বরেও যোগাযোগ করতে পারেন। সকাল ৯ টা থেকে বিকাল ৪ টে পর্যন্ত কলকাতায় অবস্থিত বাংলাদেশ উপ-হাইকমিশনে যোগাযোগ করা যাবে।

  • সর্বশেষ
  • পঠিত