ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

করোনা: চীনের মতো হাসপাতাল ‘বানাতে দিবে না’ এলাকাবাসী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৮ মার্চ ২০২০, ১৫:৪২  
আপডেট :
 ২৮ মার্চ ২০২০, ১৬:১৪

করোনা: চীনের মতো হাসপাতাল ‘বানাতে দিবে না’ এলাকাবাসী

রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চ‌ল থানা এলাকায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় চীনের মতো করে হাসপাতাল তৈরির উদ্যোগ নেয়া হয়েছে। তবে আকিজ গ্রু‌পের হাসপাতাল তৈ‌রির এ কাজে বাধা দিয়েছে এলাকাবাসী।

তাদের দাবি, তেজগাঁও একটি আবাসিক এলাকা। তাই এখানে এমন একটি হাসপাতাল বানালে ঝুঁকি বাড়তে পারে। এজন্য তারা এসেছিল।’ পরে পুলিশ ও স্থানীয় কাউন্সিলর গিয়ে উত্তেজিত জনতাকে বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছেন।

শনিবার দুপুরে তেজগাঁও শিল্পাঞ্চ‌ল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী হোসেন এসব কথা জানিয়েছেন।

তিনি বলেন, ‘এই এলাকার কিছু মানুষ সেখানে গিয়ে কাজে বাধা দেওয়ার চেষ্টা করছিল। এমন ঘটনার খবর পেয়ে পুলিশ ও স্থানীয় কাউন্সিলর দ্রুত ঘটনাস্থলে গিয়ে এলাকার মানুষকে বুঝিয়েছেন। তারা চলে গেছেন। এখন আর কোনো সমস্যা নেই।’

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য চীনের মতো বাংলাদেশেও অস্থায়ী এ হাসপাতালটি তৈরি করছে দেশের অন্যতম শীর্ষ করপোরেট প্রতিষ্ঠান আকিজ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শেখ বশির উদ্দিন। তিনি নিজ উদ্যোগে তেজগাঁওয়ে দুই বিঘা জমিতে উহানের লেইশেনশান হাসপাতালের মতো করে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য একটি অস্থায়ী হাসপাতাল তৈরি করছেন।

জানা গেছে, আগামী এক সপ্তাহের মধ্যে হাসপাতালটির নির্মাণ শেষ হবে। সেইসঙ্গে পরবর্তী এক সপ্তাহের মধ্যে চিকিৎসা সরঞ্জাম বসানো হবে। এরপর বিনামূল্যে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়া হবে।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত