ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

বরিশালে করোনা ওয়ার্ডে দুই রোগীর মৃত্যু

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ২৯ মার্চ ২০২০, ১৫:২২

বরিশালে করোনা ওয়ার্ডে দুই রোগীর মৃত্যু

বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন এক পুরুষ (৪৫) রোগীর মৃত্যু হয়েছে। রোববার সকাল ৭টা ২০ মিনিটে ৪৫ বছর বয়সী এই রোগীর মৃত্যু হয়। তার বাড়ি পটুয়াখালী জেলার সদর উপজেলার গোহানগাছিয়া গ্রামে।

এছাড়া শনিবার রাত ১২টার দিকে করোনা ওয়ার্ডে নেয়ার সাথে সাথে এক নারীর (৪৫) মৃত্যু হয়। সে বরিশাল নগরীর কাউনিয়া পুরানপাড়া এলাকার বাসিন্দা। তিনি ২ সন্তানের জননী ছিলেন।

হাসপাতালে মারা যাওয়ার পরপরই স্বজনরা তার মৃত দেহ বাসায় নিয়ে যান। এ দু’টি মৃত্যু নিশ্চিত করেন মেডিকেলের পরিচালক ডা. বাকির হোসেন।

পরিচালক বলেন, পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে রেফার করার পর শনিবার বিকেল ৫টা ৫০ মিনিটে ওই পুরুষ রোগীকে স্বজনরা বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। এরপর এই রোগীকে প্রথমে মেডিসিন ইউনিটে এবং সেখান থেকে গত রাতেই করোনা ওয়ার্ডে স্থানান্তর করা হয়।

রোববার সকাল ৭টা ২০ মিনিটে তার মৃত্যু হয়। এই রোগীর মৃত্যুর পর বিষয়টি আইইডিসিআরকে জানানো হয়েছে, তাদের নির্দেশনা অনুসারে মৃতদেহ সমাহিত করার ব্যবস্থা করা হবে।

রোগীর শ্বশুর মোবাইলে জানান, মৃত রোগীর দীর্ঘদিন যাবৎ অ্যাজমাজনিত শ্বাসকষ্ট রোগে ভুগছিলো। এই রোগীকে করোনা সন্দেহে করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়েছিলো।

পরিচারক ডা. বাকির হোসেন বলেন, শনিবার রাত ১২টার দিকে করোনা ওয়ার্ডে নেয়ার সাথে সাথে মৃত্যুবরণকারী নারী রোগীর লাশ স্বজনরা নিয়ে গেছে। কারণ তার মৃত্যু হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে হওয়ায় হাসপাতালের পক্ষ থেকে লাশ বুঝিয়ে দেয়া হয়। এই নারী রোগীকে স্বজনরা শনিবার রাত ১টা ৫০ মিনিটে শ্বাসকষ্ট নিয়ে শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে চিকিৎসকরা করোনা ওয়ার্ডে প্রেরণ করেন। করোনা ওয়ার্ডে নেয়ার সাথে সাথে রাত ১২টা ১৫ মিনিটে তার মৃত্যু হয়।

হাসপাতালের পরিচালক আরও বলেন, এই রোগী ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ৩ দিন আগে বরিশাল জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সেখানে চিকিৎসায় সুস্থ্য হয়ে বাড়ি ফিরে যান। এরপর বাড়িতে বসে তিনি জ্বর, গলাব্যাথা ও শ্বাসকস্টে আক্রান্ত হন।

শনিবার তার অবস্থার অবনতি হলে তাকে মেডিকেলে ভর্তি করা হয়। তার ডায়বেটিস এবং উচ্চ রক্তচাপ ছিলো বলে মোবাইলে জানান তার স্বজনরা।

রোববার পর্যন্ত শের-ই বাংলা মেডিকেলের করোনা ইউনিটে করোনা সন্দেহে ৪ জন রোগী চিকিৎসাধীন আছেন বলে জানিয়েছেন পরিচালক। তবে তারা কেউ করোনায় আক্রান্ত কি-না তা নিশ্চিত হতে পারেননি কর্তৃপক্ষ। এমনকি এই হাসপাতালে নেই করোনা শনাক্তকরণ কোন পরীক্ষাও।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত