ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

সিরাজগঞ্জে নিম্ন আয়ের মানুষের মধ্যে চাল-ডাল বিতরণ

  সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২৯ মার্চ ২০২০, ১৬:৪৯

সিরাজগঞ্জে নিম্ন আয়ের মানুষের মধ্যে চাল-ডাল বিতরণ

করোনা সংক্রমণ রোধে অঘোষিত লকডাউনের ফলে কাজ না থাকা নিম্ন আয়ের মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেছে সিরাজগঞ্জ জেলা প্রশাসন।

রবিবার বেলা সাড়ে ১১টার দিকে সদর উপজেলার কাওয়াকোলা ইউনিয়ন পরিষদে ১৫০ জনের মধ্যে এ খাদ্য সামগ্রী বিতরণ করেন সিরাজগঞ্জ সদর ও কামারখন্দ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি ও জেলা প্রশাসক ডা. ফারুক আহাম্মদ।

এসময় ১৫০ জন নিম্ন আয়ের মানুষের মধ্যে ১০ কেজি চাউল ও ২০ জনের মধ্যে সাবান, ডাল, আলু, লবন, তেলসহ বিভিন্ন প্রকার খাদ্য সামগ্রী প্রদান করা হয়।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আব্দুর রহিম জানান, নিম্ন আয়ের হতদরিদ্র মানুষের মধ্যে বিতরণের জন্য ৪৫০মেট্রিক টন চাল ও ১০ লাখ টাকা ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয় থেকে বরাদ্দ এসেছে। প্রথম পর্যায়ে ৯টি উপজেলায় ১৯৫ মেট্টিক টন চাল ও ৪ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

তিনি বলেন, আমরা আগেই চা স্টল, রিকশাচালক ও দিনমজুরদের তালিকা তৈরী করেছি। সেই তালিকা অনুয়ায়ী এসব চাল ও টাকা রবিবার সকাল থেকে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদে বিতরণ শুরু করেছি। পর্যায়ক্রমে জেলায় প্রতিটি উপজেলায় নিম্ন আয়ের হতদরিদ্র মানুষের মধ্যে এই সহায়তা দেয়া হবে।

জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ জানান, রবিবার সকাল থেকে সদর আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপিকে সাথে নিয়ে কাওয়াকোলা ইউপিতে ত্রান বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে সব ইউপিতে নিম্ন আয়ের মানুষগুলোর মধ্যে ত্রাণ সহায়তা প্রদান করা হবে।

খাদ্য সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার, কাওয়াকোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আলীম ভুইয়া।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত