ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৫ মিনিট আগে
শিরোনাম

দৌড়ে পালালো রোগী, তিন চিকিৎসক কোয়ারেন্টাইনে

  কিশোরগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২৯ মার্চ ২০২০, ১৭:৩৩  
আপডেট :
 ২৯ মার্চ ২০২০, ১৭:৩৬

দৌড়ে পালালো রোগী, তিন চিকিৎসক কোয়ারেন্টাইনে

সর্দি, কাশি ও জ্বর নিয়ে কিশোরগঞ্জের সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে যাওয়া এক রোগী দৌড়ে পালিয়েছে। রোববার সকাল ১১টার দিকে তিনি হাসপাতালে যান।

জানা যায়, বহির্বিভাগের টিকিট কেটে চিকিৎসকের কাছে গেলে চিকিৎসক তাকে এক্স-রে ও আলট্রাসনোগ্রাম দেয়। হাসপাতালের চিকিৎসক ডা. হাফিজুর রহমান মাসুদ আলট্রাসনোগ্রাম ও এক্স-রে করে সন্দেহ করেন ওই রোগী হয়তো করোনাভাইরাসে আক্রান্ত হতে পারে।

পরে ওই চিকিৎসক যখন রিপোর্ট লিখবেন, তখন রোগী দৌড়ে হাসপাতাল থেকে পালিয়ে যায়। এ ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি করেছে। পরে তাৎক্ষণিকভাবে রোগীর সংস্পর্শে আসা তিন চিকিৎসক ও চার স্টাফকে কোয়ারেন্টাইনে নিয়ে যাওয়া হয়।

একই সময় কিশোরগঞ্জ শহরের আরও এক যুবক হাসপাতালে সর্দি-কাশির চিকিৎসা নিতে যায়। তাকে একটি বিশেষ পরীক্ষার জন্য শহরের একটি ডায়াগনস্টিক সেন্টারে পাঠালে সেখান থেকে সেও পালিয়ে যায়। পরে তার অবস্থান চিহ্নিত করে তাকে তার বাসায় হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের প্যাথলজি বিভাগের কর্মরত চিকিৎসক ডা. হাফিজুর রহমান মাসুদ জানান, প্রথম রোগীর করোনায় আক্রান্ত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

তবে ২য় ওই রোগীর বিষয়টি সম্পর্কে ডা. মারুফ বলেন, সে করোনায় আক্রান্ত- এমন কোন লক্ষণ পাওয়া যায়নি।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হেলাল উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রোগীর সংস্পর্শে যাওয়া তিন চিকিৎসক ও চার স্টাফকে কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে।

পলাতক প্রথম রোগীর অবস্থান জেনে ব্যবস্থা নেওয়ার জন্য হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে। আর দ্বিতীয় রোগীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত