ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : ৪৫ মিনিট আগে English

প্রকাশ : ২৯ মার্চ ২০২০, ১৯:২৫

প্রিন্ট

করোনার উপসর্গ নিয়ে যুবকসহ পরিবার আইসোলেশনে

করোনার উপসর্গ নিয়ে যুবকসহ পরিবার আইসোলেশনে

Evaly

জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটের কালাইয়ের এক যুবকের শরীরে করোনার উপসর্গ দেখা দেওয়ায় তাকেসহ তার পরিবারের চার সদস্যকে আইসোলেশনে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছে কালাই উপজেলাবাসী। তারা এখন আক্কেলপুর উপজেলার গোপীনাথপুর হেলথ এন্ড টেকনোলজি ইন্সটিটিউটে আইসোলেশন ইউনিটে রয়েছেন।

এদিকে একই সঙ্গে ওই পরিবারের সংস্পর্শে আসা ১৪ জনকে পরবর্তী সিদ্ধান্ত না দেয়া পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

কালাই উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু তাহের মো. তানভীর হোসেন বলেন, উপজেলার ওই যুবকের করোনা ভাইরাসের উপসর্গ রয়েছে। তিনি বিদেশফেরত ছিলেন না। তবে পোল্ট্রি ব্যবসার সঙ্গে যুক্ত থাকায় বিভিন্ন এলাকা থেকে আগত ব্যবসায়ীদের সংস্পর্শে আসতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

তিনি আর বলেন, গত শুক্রবার রাতে ওই যুবকসহ তার পরিবারের ৪ সদস্যকে আক্কেলপুর উপজেলার গোপীনাথপুর হেলথ এন্ড টেকনোলজি ইন্সটিটিউটে আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে। শনিবার ওই যুবকের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছে। রিপোর্ট হাতে পেলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। আর তাদের সংস্পর্শে আসা একইসঙ্গে ওই পরিবারের ১৪ জনকে হোম কোয়ারেন্টাইনে দেয়া হয়েছে।

এ বিষয়ে জেলা সিনিয়র মেডিক্যাল টেকনোলজিস্ট শ্যামল কুমার চট্টোপাধ্যায় মুঠোফোনে বলেন, ওই যুবকের সর্দি, কাশি, জ্বর, গলাব্যাথা ও শ্বাসকষ্ট ছিল। শনিবার তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছে। সেখান থেকে রিপোর্ট আসলে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে সিভিল সার্জনকে ফোন দিলে তিনি ফোন রিসিভ করেননি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত