ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৭ মিনিট আগে
শিরোনাম

করোনা চিকিৎসায় ৫ হাজার শয্যার হাসপাতাল বানাবে বসুন্ধরা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৯ মার্চ ২০২০, ২০:০৫  
আপডেট :
 ২৯ মার্চ ২০২০, ২০:৫১

করোনা চিকিৎসায় ৫ হাজার শয্যার হাসপাতাল বানাবে বসুন্ধরা

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতে এবার ৫ হাজার শয্যার হাসপাতাল তৈরির উদ্যোগ নিয়েছে বসুন্ধরা গ্রুপ। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এ সংক্রান্ত একটি প্রস্তাব দেন।

জানা গেছে, রাজধানীর কুড়িলে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার ৪টি হল ও ১টি ট্রেড সেন্টারকে ৫ হাজার শয্যার হাসপাতালে রূপান্তরিত করতে প্রধানমন্ত্রীর কাছে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের লিখিত প্রস্তাবটি দেয়া হয়েছে।

এ বিষয়ে বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন পত্রিকা বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন। সেখানে তিনি লিখেছেন, করোনাভাইরাস মোকাবিলায় মাত্র সাত দিনে উহানের চেয়েও বড় হাসপাতাল কি অসম্ভব? পাঁচ হাজার বেডের হাসপাতাল তৈরির প্রস্তাব বসুন্ধরা গ্রুপ দিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর এখন রয়েছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ে। তিনি প্রধানমন্ত্রীর করোনা মোকাবিলার তহবিলে ১০ কোটি টাকার চেক হস্তান্তর করবেন। পাশাপাশি তিনি হাসপাতাল করা নিয়ে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের লিখিত একটি প্রস্তাবও তুলে ধরবেন। চারটি কনভেনশন সেন্টার ও একটি ট্রেড সেন্টারে হবে ৫ হাজার বেডের এই হাসপাতাল।

এদিকে রোববার রাজধানীর তেজগাঁও শিল্প এলাকায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য ৩০১ শয্যাবিশিষ্ট হাসপাতাল নির্মাণের কাজ শুরু করে আকিজ গ্রুপ।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত