ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

করোনা সন্দেহে একজন হাসপাতালে, ৩ বাড়ি লকডাউন

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ৩০ মার্চ ২০২০, ১৭:৪৭

করোনা সন্দেহে একজন হাসপাতালে, ৩ বাড়ি লকডাউন

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে বরিশালের বাবুগঞ্জ উপজেলার এক ব্যক্তিকে শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার পর তার বাড়িসহ আশপাশের ৩টি বাড়ির সকল সদস্যদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুবাস সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানান, গত কয়েকদিন যাবৎ বাবুগঞ্জ উপজেলার বাবুগঞ্জ বন্দর এলাকার ভাড়াটিয়া ৪২ বছর বয়সী ব্যক্তি কাঁশি, জ্বর, গলা ব্যাথাসহ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ নিয়ে গোপনে অবস্থান করছিলেন। এমন সংবাদ জানাজানি হলে রোববার রাতে পরিবারের অন্যান্য সদস্যদের নিয়ে আত্মগোপনে চলে যান ওই ব্যক্তি।

সোমবার খবর পেয়ে বাবুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র আবাসিক চিকিৎসক নাহিদ ও বাবুগঞ্জ থানার ওসি মিজানুর রহমান ওই এলাকায় গিয়ে ৩ বাড়ির ৩ জনের করোনার উপসর্গ লক্ষণীয় থাকায় তাদের আগামী ১৪দিন বাড়িতে হোম কোয়ারেন্টাইন থাকার নির্দেশনা প্রদান করে লিফলেট লাগিয়ে দেন। এছাড়া পলাতক ব্যক্তিকে খুঁজে বের করে তাকে শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুবাস সরকার বলেন, মেডিকেলে ভর্তিকৃত ব্যক্তির অবস্থা দেখে প্রাথমিকভাবে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ পাওয়া গেছে। তবে পুরোপুরি নিশ্চিত না হয়ে কিছু বলা যাচ্ছে না। আমরা দ্রুতই তাকে পরবর্তী পদক্ষেপ নেওয়ার জন্য মেডিকেলে প্রেরণ করি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নূসরাত জাহান খান জানান, খবরটি জানার সাথে সাথে ওই এলাকার ৩টি বাড়ির সদস্যদের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ পাওয়া যাওয়ায় প্রাথমিক অবস্থায় তাদেরকে হোম কোয়ারেন্টাইন মেনে চলার নিদের্শনা দেওয়া হয়েছে।

তিনি বলেন, এতে আতঙ্কিত হবার কোনো কারণ নেই। আমরা যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছি। ওই এলাকা বিশেষ সতর্কতা জারি করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত