ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

শেরপুরে খোলা বাজারে চাল ও আটা বিক্রি শুরু

  শেরপুর প্রতিনিধি

প্রকাশ : ৩১ মার্চ ২০২০, ১৭:০৭

শেরপুরে খোলা বাজারে চাল ও আটা বিক্রি শুরু

শেরপুরে সর্বসাধারণের জন্য খোলা বাজারে কমদামে চাল ও আটা বিক্রি শুরু হয়েছে। মঙ্গলবার থেকে জেলা সদরে ওএমএস এর মাধ্যমে খোলা বাজারে চাল ও আটা বিক্রি শুরু হয়।

ক্রেতারা সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত পর্যন্ত কেনাকাটা করতে পারবেন। প্রতি কেজি চাল ৩০ ও আটা ১৮ টাকা দরে খাদ্য অধিদফতরের সংশ্লিষ্ট ডিলারের কাছ থেকে কেনা যাবে।

জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা জানান, জেলার অন্য চারটি উপজেলায় ওএমএস এর সামগ্রী বিক্রির কার্যক্রম চালু করার বিষয়ে কর্তৃপক্ষ চিন্তা ভাবনা করছে।

জেলা খাদ্য অধিদফতর সূত্র জানায়, শহরে নির্ধারিত আটজন ডিলারের মাধ্যমে খোলা বাজারে চাল ও আটা বিক্রি শুরু হয়েছে। তার মধ্যে প্রতিদিন পাঁচজন ডিলার প্রত্যেকে এক হাজার কেজি চাল বিক্রি করতে পারবেন। একজন ব্যক্তি সর্বোচ্চ পাঁচ কেজি চাল ও পাঁচ কেজি আটা কিনতে পারবেন।

এ সম্পর্কে জেলা খাদ্য নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) ফরহাদ খন্দকার বলেন, করোনা ভাইরাস সংক্রমণের সম্ভাবনা, সময় ও হয়রানি কমানোর জন্য আটা ও চাল প্যাকেট করে রাখা হচ্ছে। ফলে অল্প সময়েই বিতরণ করা যাচ্ছে। এছাড়া ভোক্তাদের অভিযোগ থাকলে (০৯৩১-৬১৩৪৮ অথবা ০১৭১৬-৪১০৮২৭) ফোন নাম্বারে যোগাযোগ করতে বলা হয়েছে।

পাশাপাশি জেলার নকলা, নালিতাবাড়ী, ঝিনাইগাতী ও শ্রীবরদী উপজেলায় খোলা বাজারে ওএমএস এর সামগ্রী বিক্রির কার্যক্রম চালু করার বিষয়ে কর্তৃপক্ষ চিন্তা ভাবনা করছে বলেও জানান তিনি।

  • সর্বশেষ
  • পঠিত