ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

নরসিংদীতে বাড়ি লকডাউন, প্রতিবেশীরা কোয়ারেন্টাইনে

  নরসিংদী প্রতিনিধি

প্রকাশ : ০১ এপ্রিল ২০২০, ১৮:৩৮

নরসিংদীতে বাড়ি লকডাউন, প্রতিবেশীরা কোয়ারেন্টাইনে

নরসিংদীর পলাশে করোনা সন্দেহে একটি বাড়ি লকডাউন করা হয়েছে। একই সাথে পাশের বাড়ির লোকজনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বাঁশ ও বেড়া দিয়ে ওই বাড়ির আশপাশের এলাকা বন্ধ করে দেয়া হয়েছে। বাড়ির সামনে পুলিশ মোতায়েন করা হয়েছে। সর্বসাধারণের চলাচলের ওপর নিষধাজ্ঞা দেয়া হয়েছে।

জ্বর, কাশি, ঠাণ্ডা ও গলাব্যথা ও পাতলা পায়খানাসহ করোনা উপসর্গ থাকায় বুধবার দুপুরে ঘোড়াশাল পৌর এলাকার ৭ ওয়ার্ডের পিরিন্দার টেক গ্রামে বাড়িটিকে লকডাউন করেছে উপজেলা প্রশাসন। বিষয়টি নিশ্চিত করেছেন পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা আলী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা আলী জানান, পিরিন্দার টেক গ্রামের ওই বাড়িতে ৪০ বছরের এক পুরুষের করোনাভাইরাসের লক্ষণগুলো দেখা দিলে তাৎক্ষণিক ওই বাড়িটি লকডাউন করা হয়। একইসাথে ওই বাড়ি ঘেঁষা আরো একটি বাড়ির লোকজনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া ওই বাড়ির আশেপাশে জনসাধারণের চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়।

তিনি আরো জানান, সন্দেহজনক ব্যক্তি গত কয়েকদিন আগে নরসিংদী শহরে ইতালিফেরত তার এক বোনের বাড়ি বেড়াতে যায়। ধারণা করা হচ্ছে সেখান থেকে সংস্পর্শে এসে তিনি আক্রান্ত হতে পারেন। তিনি দুই শিশুকন্যা ও স্ত্রী নিয়ে পিরিন্দার টেক গ্রামে বসবাস করে আসছেন। তার নমুনা সংগ্রহের জন্য আইইডিসিআর-এ খবর পাঠানো হয়েছে। সেখান থেকে টিম গিয়ে পরীক্ষা করার পর করোনাভাইরাস আক্রান্তের বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

এদিকে ঘোড়াশাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল আলম জানান, লকডাউনের পর ওই বাড়ির পাশে পুলিশ মোতায়েন করা হয়েছে। কেউ যেনো বাড়ির আশে পাশে যেতে না পারে, তার ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া লকডাউন হওয়া বাড়িগুলোতে পুলিশ খাদ্যসামগ্রী সরবরাহ করবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত