ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

নোয়াখালীতে খাদ্যবান্ধব কর্মসূচির চালসহ একজন আটক

  নোয়াখালী প্রতিনিধি

প্রকাশ : ০৪ এপ্রিল ২০২০, ০০:০৯

নোয়াখালীতে খাদ্যবান্ধব কর্মসূচির চালসহ একজন আটক

নোয়াখালী সদর উপজেলায় সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ৬ বস্তা চালসহ এক ব্যক্তিকে আটক করে পুলিশে দিয়েছে জনতা। শুক্রবার ভোরে আন্ডারচর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের বাংলা বাজার থেকে রিকাশাযোগে চালগুলো বিক্রির জন্য নিয়ে যাওয়ার সময় স্থানীয় লোকজন তাকে আটক করে।

পরে জেলা প্রশাসকের নির্দেশে পুলিশ ঘটনাস্থল থেকে রিকশাচালকসহ চালগুলো জব্দ করে। ঘটনার পর অভিযুক্ত ডিলার মোসলেহ উদ্দিন পালিয়ে যায়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুল ইসলাম সরদার জানান, সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ইউনিয়ন পর্যায়ে ডিলারদের মাধ্যমে ১০ টাকা মূল্যে হতদরিদ্রদের মাঝে চাল বিলি করা হয়। নিয়ম অনুযায়ী একজন সরকারি কর্মকর্তার উপস্থিতিতে (ট্যাগ অফিসার) নির্দিষ্ট স্থানে প্রকাশ্যে এ চাল বিলি করা। আন্ডারচর ইউনিয়নের ১ ও ২ নং ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত ডিলার মোসলেহ উদ্দিন তার অনুকূলে খাদ্য বিভাগ থেকে বরাদ্দকৃত চাল স্থানীয় বাংলা বাজারে বিলি করার কথা। কিন্তু ভোরে তার গুদাম থেকে চাল বের করে অন্য জায়গায় নিয়ে যাওয়ার সময় লোকজন চালগুলো আটকে রাখে।

এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সালেহ উদ্দিন ও খাদ্য পরিদর্শক আনিসুর রহমানকে ঘটনাস্থলে পাঠানো হয়।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সালেহ উদ্দিন জানান, ঘটনার পর ডিলার মোসলেহ উদ্দিন পলাতক। সরকারি নির্দেশনা অমান্য করে চালগুলো অনত্র সরিয়ে নেওয়ার ঘটনায় তার বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত