ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

কর্মহীন অসহায়দের পাশে 'টোক পেশাজীবি ফোরাম'

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৪ এপ্রিল ২০২০, ০০:৩২  
আপডেট :
 ০৪ এপ্রিল ২০২০, ০০:৪০

কর্মহীন অসহায়দের পাশে 'টোক পেশাজীবি ফোরাম'

এদের কেউ ব্যাংকার, কেউ চিকিৎসক, কেউবা রাষ্ট্রের সামরিক বেসামরিক কর্মকর্তা। আছেন গণমাধ্যমের কর্মীসহ নানা পেশার মানুষ। সম্পূর্ণ পেশাদারিত্ব আর সমাজে দায়বদ্ধতার জায়গা থেকে আসেন এক প্ল্যাটফর্মে। আর এই প্ল্যাটফর্ম টোক পেশাজীবি ফোরামের উদ্যোগে করোনাভাইরাসের কারণে গৃহবন্দী থাকা কর্মহীন অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে।

মহামারী কোভিড-১৯ সবকিছু স্থবির করে দিচ্ছে। গরীব ও শ্রমজীবীদের আহারে আঘাত হেনেছে। আর এই দরিদ্র লোকেদের ঘরে খাবার সামগ্রী পৌঁছে দিয়েছে গাজীপুরের কাপাসিয়া উপজেলার 'টোক পেশাজীবি ফোরাম (টিপিএফ)' নামে এই সংগঠনটি। টোক ইউনিয়নের কয়েকটি গ্রামের হতদরিদ্র দুঃস্থদের সাধ্যমতো নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী দিয়েছে সংগঠনের সদস্যরা।

সংগঠনের সভাপতি ও ব্যাংক কর্মকর্তা আশ্রাফ উদ্দিন আসিফ বলেন, আমরা সবাই নিজ নিজ পেশায় ব্যস্ত। শুক্রবার সবাই ছুটি। তাই এই দিনে টোক ইউনিয়নে অসহায়, প্রতিবন্ধী, বিধবা, খেটে খাওয়া, দিন আনে দিন খায় এমন ৪৫ টি পরিবারের মাঝে চাল, ডাল, লবন, আলু, পেয়াজ, সাবান পৌঁছে দিয়েছি। সব সদস্য মিলেই সবার ঘরে করোনা প্রতিরোধমূলক ব্যবস্থা নিয়ে সামগ্রীগুলো পৌঁছেছি।

সাধারণ সম্পাদক আনসার বাহিনীর কর্মকর্তা নাজমুল হক সুমন বলেন, এলাকায় অসহায় মানুষের কাছে আমাদের দায়বদ্ধতা রয়েছে। আর এ জায়গা থেকে এই দুর্যোগকালীন সময়ে আমরা পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। আর পুলিশ সদস্য শামীম আহমেদ ও বিল্লাল হোসেন জানান, এই করোনা অসহায়দের দীর্ঘশ্বাস বাড়িয়েছে। তাদের কিছুটা স্বস্তি দিতে আমাদের সবার যার যার জায়গা থেকে পাশে দাঁড়ানো উচিত। সবাই মিলে সাময়িক দুর্যোগ খুব দ্রুতই কাটিয়ে উঠতে পারবে বলে আশা তাদের।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত