ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

ছেলেকে বাঁচাতে গিয়ে প্রাণ গেলো মায়েরও

  গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশ : ০৪ এপ্রিল ২০২০, ১৬:২৭

ছেলেকে বাঁচাতে গিয়ে প্রাণ গেলো মায়েরও

ছেলেকে বাঁচাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মা সাধনা রানী (৬০) ও ছেলে উৎপল কুমারের (১৮) মৃত্যু হয়েছে। শুক্রবার রাতে সাদুল্যাপুর উপজেলার কামারপাড়া ইউনিয়নের নুরপুর গ্রামে এ মর্মান্তিক ঘটনা ঘটে। শনিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন সাদুল্যাপুর থানার ওসি মাসুদার রহমান।

এলাকাবাসী জানায়, গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার কামারপাড়া ইউনিয়নের নুরপুর গ্রামে প্রতিবেশী মনি মিয়ার জমিতে শুক্রবার বিকালে কিটনাশক দিতে যায় কলেজ ছাত্র উৎপল কুমার (১৭)। এ সময় পার্শ্ববর্তী (এসএসবি) ইটভাটায় পড়ে থাকা অবৈধ বিদ্যুতের তারে জড়িয়ে ঘটনাস্থলেই সে মারা যায়।

সন্ধ্যা হয়ে গেলেও ছেলে বাড়িতে না ফেরায় উৎপলের মা সাধনা রানী (৬০) সন্ধ্যার পরে ছেলেকে খুঁজতে জমিতে গিয়ে দেখেন উৎপলের নিথর দেহ মাটিতে পড়ে আছে। এ সময় ছেলেকে জড়িয়ে ধরে উদ্ধার করতে গেলে তিনিও বিদ্যুত পৃষ্ট হয়ে মারা মারা যান। পরে রাতে দুজনকে উদ্ধার করে এলাকাবাসী।

এদিকে প্রভাবশালীরা ঘটনাটিকে ধামা চাপা দেয়ার চেষ্টা করলে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পরে সাদুল্যাপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে।

এ ঘটনায় স্থানীয় যুবক প্লাবন ইসলাম জানান, ‘এসএসবি ব্রিকস’ এর মালিক শহিদুল ইসলাম বাবলা গত ৭-৮ মাস আগে তড়িঘড়ি ইট ভাটাটি চালু করেন। সেসময় তিনি পার্শ্ববর্তী একটি প্রতিষ্ঠান থেকে অবৈধভাবে জমির উপর দিয়ে বাঁশের খুটির সাহায্যে বিদ্যুৎ লাইনের সংযোগ নেন ইটভাটায়। এনিয়ে স্থানীয় ও জমির মালিকরা বারবার অভিযোগ করা সত্বেও তিনি কোনো ব্যবস্থা নেননি। ঘটনার পর থেকেই মালিকসহ প্রতিষ্ঠানের কমচারীরা ঘা ঢাকা দিয়েছে। স্থানীয়রা গণমাধ্যম ও প্রশাসনের কাছে সুষ্ঠু বিচার দাবি করেছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সাদুল্যাপুর থানার ওসি মাসুদার রহমান বলেন, ঘটনাস্থল পরিদর্শন শেষে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা করা হবে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত