ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

আড্ডা ও ট্রাকে যাত্রী তোলায় ১৭ জনকে জরিমানা

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ০৪ এপ্রিল ২০২০, ১৯:৩২

আড্ডা ও ট্রাকে যাত্রী তোলায় ১৭ জনকে জরিমানা

বরিশালে প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহিনীর জোড়ালো অভিযানও জনগণকে ঘরে রাখতে পারছে না। বিভিন্ন প্রয়োজনে ঘর থেকে বাইরে বের হচ্ছেন বিভিন্ন শেণী-পেশার মানুষ। সরকারি নির্দেশ মেনে জনগণকে নিজ নিজ ঘরে রাখাসহ সামজিক দূরত্ব বজায় রাখতে শনিবারও সেনাবাহিনী ও পুলিশের সহযোগিতায় নগরীতে পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হুদা ও মারুফ দস্তগীরের নেতৃত্বাধীন পৃথক ভ্রাম্যমাণ আদালত সকাল থেকে দুপুর পর্যন্ত সদর উপজেলার তালুকদারহাট, কর্নকাঠী, নগরীর রূপাতলী, সাগরদী, কাশিপুর ও নতুন বাজারসহ বিভিন্ন এলাকায় অভিযান চালায়।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার সুব্রত কুমার বিশ্বাস জানান, পৃথক ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন মোড়ে মোড়ে এবং চায়ের দোকানে অযথা জনসমাগম ছত্রভঙ্গ করে দেন। তারা সামাজিক দূরত্ব বজায় রাখতে জনগণকে উদ্বুদ্ধ করেন। এ সময় চায়ের দোকানে আড্ডা দেয়া, ট্রাকে যাত্রী পরিবহনসহ বিভিন্ন অপরাধে ১৭ জনকে মোট ১৭ হাজার ৫শ’ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। জনস্বার্থে এই অভিযান চলবে বলে জানিয়েছেন তিনি।

এদিকে গত শুক্রবার বরিশালের রাস্তাঘাটে জনসমাগম তুলনামূলক কম দেখা গেলেও শনিবার অনেক ভীর দেখা গেছে। বিভিন্ন বাস টার্মিনাল এবং মহাসড়কে ঢাকামুখী যাত্রীদের অনেক চাপ ছিল।

যাত্রীদের সাথে আলাপ করে জানা যায়, সরকার ছুটি ঘোষণার পর তারা গ্রামে ফিরেছিলেন। তবে ৫ এপ্রিল গার্মেন্ট ও কিছু বেসরকারি প্রতিষ্ঠানের অফিস খোলার ঘোষণা দেয়ায় বিপাকে পড়েছেন তারা। চাকরি টিকিয়ে রাখতে ঝুকি উপেক্ষা করে পায়ে হেঁটে, ট্রাকে চেপে, ভাড়ায়চালিত মোটরসাইকেলে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছেন তারা।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত