ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

মণিরামপুরে কাবিখা কর্মসূচির ৫৫৫ বস্তা চাল জব্দ

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ০৫ এপ্রিল ২০২০, ০১:১৭  
আপডেট :
 ০৫ এপ্রিল ২০২০, ০১:২৫

মণিরামপুরে কাবিখা কর্মসূচির ৫৫৫ বস্তা চাল জব্দ

যশোরের মণিরামপুরে কাজের বিনিময় খাদ্য (কাবিখা) কর্মসূচি প্রকল্পের ৫৫৫ বস্তা চাল জব্দ করেছে পুলিশ। শনিবার বিকেলে পৌর এলাকার বিজয়রামপুরের ভাই ভাই রাইস মিলের গুদাম থেকে এসব জব্দ করা হয়।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে রাইস মিলের পরিচালক আব্দুল্লাহ আল মামুন এবং ট্রাকভর্তি চাল থানা হেফাজতে নেয় পুলিশ। এই ঘটনায় পুলিশ মামলা করছে।

মণিরামপুর থানার এসআই তপন কুমার সিংহ বলেন, দুপুরে সরকারি খাদ্য গুদাম থেকে ট্রাকে করে চাল পাচারের খবর পাই। পরে বিজয়রামপুরের ভাই ভাই রাইচ মিলের সামনে এসে ট্রাকটি (ঢাকা মেট্টো-ট-১৬-০০২৭) আটক করা হয়।

রাইস মিলের পরিচালক আব্দুল্লাহ আল মামুন বলেন, ৩০ টাকা দরে ৩৭ মেট্রিক টন কাবিখার চাল খাদ্য গুদাম থেকে আমরা তিনজনে কিনেছি। আমার সাথে মণিরামপুর রাইসমিল (চাতাল) মালিক সমিতির সভাপতি শহিদুল ইসলাম ও জগদীশ নামে আরেক ব্যবসায়ী রয়েছেন। শনিবার খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা ফোন দিয়ে গুদাম থেকে চাল সরাতে বলেন। আমি ট্রাকে করে ৩০ কেজির ৫৫৫ বস্তা (১৬ মেট্রিক টন) চাল তুলে আমার গোডাউনে আনছিলাম। তখন পুলিশ এসে চাল আটক করে।

মণিরামপুর উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান মুন্নার কাছে জানতে চাইলে তিনি বলেন, এই বিষয়ে পরে কথা বলছি।

মণিরামপুর থানার ইন্সপেক্টর (তদন্ত) শিকদার মতিয়ার রহমান বলেন, আমরা চালভর্তি ট্রাকসহ রাইচ মিলের পরিচালক আব্দুল্লাহ আল মামুনকে হেফাজতে নিয়েছি। এই ঘটনায় থানায় মামলার প্রক্রিয়া চলছে।

মণিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহসান উল্লাহ শরিফী বলেন, চালসহ চাতালের পরিচালককে পুলিশের জিম্মায় দেয়া হয়েছে। পুলিশ বাদী হয়ে মামলা করবেন। তাছাড়া আমরা এই বিষয়ে আলাদা একটি তদন্ত করব।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত