ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

নির্দেশনা না মানায় বরিশালে ৫ জনকে জরিমানা

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ০৫ এপ্রিল ২০২০, ১৬:২০  
আপডেট :
 ০৫ এপ্রিল ২০২০, ১৬:২৫

নির্দেশনা না মানায় বরিশালে ৫ জনকে জরিমানা

জনসমাগম রোধ এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে বরিশাল নগরীতে দুটি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় ঘুরে জনসমাগম ছত্রভঙ্গ করাসহ একটি জেনারেল স্টোর ও ৫ মোটরসাইকেল চালককে ৬ হাজার ৮শ’৫০ টাকা জরিমানা আদায় করেন পৃথক ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান জানান, নগরীর বাংলাবাজার, আমতলা, সাগরদী, রূপাতলী হাউজিং ও রূপাতলী বাস টার্মিনালে অভিযান পরিচালনাকালে বিভিন্ন জনসমাগম ছত্রভঙ্গ করেন। অভিযানকালে সরকারি নির্দেশনা উপক্ষো করে মোটরসাইকেলে ৩জন আরোহী ওঠানোয় নগরীর সাগরদী এলাকায় ৩টি মোটরসাইকেল আটক করে ৫শ’ টাকা করে ১ হাজার ৫শ’ টাকা করে জরিমানা আদায় করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালত নগরীর সদর রোড, ত্রিশ গোডাউন, বান্দ রোড ও চৌমাথাসহ বিভিন্ন এলাকায় অভিযান চালায়। অপরিহার্য প্রয়োজন ছাড়া ঘর থেকে বাইরে বের না হতে জনগনের প্রতি আহ্বান জানান তারা। এছাড়া ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন ব্যাংকে গিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে ব্যাংকিং করার জন্য সংশ্লিস্ট শাখা ব্যবস্থাপকদের পরামর্শ দেন। এছাড়া নগরীর সদর রোডের মোহনা জেনারেল স্টোরে গিয়ে সামাজিক দূরত্ব বজায় না রাখাসহ জনসমাগম করায় ৫ হাজার টাকা এবং মোটরসাইকেলে ৩জন আরোহী ওঠানোয় ২টি মোটরসাইকেল চালকের কাছ থেকে ৩৫০ টাকা জরিমানা আদায় করেন।

জনসমাগম রোধ ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ছাড়াও নগরীসহ জেলার সর্বত্র টহল দিচ্ছে সেনাবাহিনী, র‌্যাব ও পুলিশ। এছাড়াও বিভিন্ন স্থানে চেকপোস্ট স্থাপন করে তল্লাশী চালাচ্ছে পুলিশ।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত