ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

‘বেলী আপা খাবার নিয়ে আসছি, আমি মেয়র’

  হিলি প্রতিনিধি

প্রকাশ : ০৬ এপ্রিল ২০২০, ১৪:৩৪  
আপডেট :
 ০৬ এপ্রিল ২০২০, ১৪:৪৪

‘বেলী আপা খাবার নিয়ে আসছি, আমি মেয়র’

বেলী আপা খাবার নিয়ে আসছি, আমি মেয়র। আজাদ ভাই দরজা খুলুন, মেয়র চলন্ত। রাত-দিন ২৪ ঘন্টা খাদ্যসামগ্রী হাতে নিয়ে ছুটে বেড়াচ্ছেন ক্ষুধার্ত অনাহারি মানুষের দুয়ারে দুয়ারে। দুই হাতে ১২ থেকে সাড়ে ১২ কেজি ওজনের বস্তা হাতে নিয়ে গ্রাম-গঞ্জে, রাস্তার পাশে আর মহল্লায় মহল্লায় অনাহারি মানুষের কাছে পৌঁছে দিচ্ছেন প্রয়োজনীয় আহার।

দিন আনা দিন খাওয়া কর্মহীন ঘরে বসে থাকা অসহায় মানুষগুলো খাদ্যসামগ্রী পেয়ে মহাখুশি।

এই অন্তিম মুহুর্তে ঠিক এভাবেই মানবতার সেবায় কাজ করে যাচ্ছেন দিনাজপুরের হাকিমপুর (হিলি) পৌর মেয়র জামিল হোসেন চলন্ত। যার কাছে দলমতের ভেদাভেদ নেই।

অসহায় বেলী বেগম বলেন, দেশে যে রোগ আসছে তার জন্য সরকার বলেছে বাড়ির বাহিরে যাওয়া যাবে না। তাই আমার স্বামী ভ্যান নিয়ে বাহির হয়নি। যা জমানো ছিলো ক'দিনে তা শেষ হয়ে গেছে। ঠিক তখনি আমাদের মেয়র সাহেব রাতের আঁধারে রাড়িতে নিজে এসে চাল, ডাল, আলু, লবণ দিয়ে গেছে। এখন আর কোন চিন্তা নেই।

তিনি আরও বলেন, এই খাবার শেষ হলে আবার খাবার দিয়ে যাবেন তিনি।

খাদ্যসামগ্রী পাওয়া হতদরিদ্র আজাদ বলেন, করোনা সতর্কতার কারণে বাহিরে গিয়ে কোন কাজ-কাম করতে পারছি না। মেয়র চলন্ত আজ ভোর রাতে এসে খাদ্যসামগ্রী দিয়ে গেছে। ছেলে মেয়েদের নিয়ে বড় চিন্তায় ছিলাম। তার সাহায্য পেয়ে বড় শান্তিতে আছি।

এ বিষয়ে হাকিমপুর পৌর মেয়র জামিল হোসেন চলন্ত বলেন, সরকার অসহায়, হতদরিদ্র ও ক্ষুধার্ত মানুষের পাশে সব সময় ছিলো, আজও আছে এবং আগামীতেও থাকবে। সরকারি বরাদ্দ রয়েছে, অসহায় মানুষদের কোনো চিন্তা নেই। করোনাভাইরাসের মোকাবেলা করতে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে। কেউ যে অযথা বাড়ির বাহিরে ঘোরাফেরা না করে। সবাই ঘরে থাকবে। আমি সময় মত সবার খাবার বাড়ি বাড়ি পৌঁছে দিবো।

তিনি আরও বলেন, এযাবত সরকারিভাবে ৮০০ ও আমার ব্যক্তিগতভাবে ২৫০০ মোট ৩৩০০ জন কর্মহীন অসহায় ক্ষুধার্ত মানুষের মাঝে ৭ থেকে ১০ কেজি চাল, ২ কেজি আলু ও ৫'শ গ্রাম লবণ তাদের বাড়িতে বাড়িতে আমি নিজে গিয়ে পৌঁছে দিয়েছি। আমাদের ত্রাণ বিতরণ অব্যাহত আছে।

এসময় সমাজের বিত্তবান মানুষদের ক্ষুধার্তদের পাশে দাঁড়ানর আহবান জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত