ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

সরকারি চাল মুদি দোকানে বিক্রি, পলাতক ইউপি সদস্য

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ০৬ এপ্রিল ২০২০, ১৮:১৫

সরকারি চাল মুদি দোকানে বিক্রি, পলাতক ইউপি সদস্য

দিনাজপুরের ঘোড়াঘাটে সরকারি ভিজিডি'র চাল মুদি দোকানে বিক্রির দায়ে এক দোকানদারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযোগ উঠেছে এক ইউপি সদস্য সরকারি এই চাল আত্মসাৎ করে দোকানে বিক্রি করেছেন। এই ঘটনার পর থেকেই পলাতক রয়েছে ওই ইউপি সদস্য।

জানা যায়, ঘোড়াঘাট বাসটার্মিনালের স্থানীয় রতন মিয়ার দোকানে সরকারি ভিজিডি’র চাল বিক্রির সংবাদ পেয়ে গতকাল সোমবার দুপুরে ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াহিদা খানম অভিযান চালান। এ সময় ওই দোকানদার ঘটনার সত্যতা স্বীকার করায় তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলার ৪ নং ঘোড়াঘাট ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য (মেম্বার) বাদশা মিয়া ইউনিয়নে দুঃস্থ মহিলাদের জন্য বরাদ্দকৃত ভিজিডি কর্মসূচির চালের মধ্যে ৫ বস্তা সরকারি চাল সরিয়ে সেগুলো বিক্রি করেছেন।

ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াহিদা খানম জানান, সরকারি চাল দোকানে রাখা এবং বিক্রি করার দায়ে দোকানদারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ঘটনার পর থেকে ওই ইউপি সদস্য পলাতক রয়েছেন।

এই ঘটনায় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাসহ তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৩ দিনের মধ্যে কমিটিকে ইউপি সদস্যের বিরুদ্ধে আনা অভিযোগ তদন্ত করে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। প্রতিবেদনের ভিত্তিকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

বংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত