ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

জামালপুরে নার্সসহ দুইজনের করোনা শনাক্ত

  জামালপুর প্রতিনিধি

প্রকাশ : ০৯ এপ্রিল ২০২০, ২১:৩২

জামালপুরে নার্সসহ দুইজনের করোনা শনাক্ত

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহভাজনদের নমুনা পরীক্ষায় জামালপুরে আরও দুজনের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এ দুজনের মধ্যে একজন মেলান্দহ উপজেলার চরবাণী পাকুরিয়া ইউনিয়নের ভাবকী গ্রামের ২৩ বছরের যুবক, অন্যজন বকশীগঞ্জ উপজলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৫৬ বছর বয়সি সিনিয়র স্টাফ নার্স।

বৃহস্পতিবার সন্ধ্যায় জামালপুর সিভিল সার্জনকে এ তথ্য নিশ্চিত করেছেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মাইক্রোবায়োলজি বিভাগের এসোসিয়েট প্রফেসর ডা. সালমা আহমেদ। আজকে দুজনের করোনা শনাক্ত নিয়ে জামালপুরে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪ জনে দাঁড়ালো।

সিভিল সার্জন ডা. আবু সাঈদ মোহাম্মদ মাহবুবুর রহমান জানান, বুধবার সারা জেলা থেকে ২৩ জনের নমুনা সংগ্রহ করে বৃহস্পতিবার সকালে ময়মনসিংহ মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগে পাঠানো হয়। নমুনাগুলো পরীক্ষায় দুজনের কোভিক-১৯ পজেটিভ পাওয়া যায়। একজন মেলান্দহ উপজেলার, অন্যজন বকশীগঞ্জ উপজেলার। সন্ধ্যায় আমাকে মাইক্রোবায়োলজি বিভাগ থেকে এ তথ্য জানানো হয়েছে।

মেলান্দহ নির্বাহী কর্মকর্তা তামীম আল ইয়ামীন জানান, আজ নমুনা পরীক্ষায় কোভিক-১৯ আক্রান্ত হয়েছেন যিনি, তিনি জামালপুরের প্রথম করোনা আক্রান্ত মেলান্দহের ঘোষেরপাড়া ইউনিয়নের বীর ঘোষেরপাড়া গ্রামের ৩০ বছরের যু্বকের রুমমেট ছিলেন। তার বাড়ি চরবাণী পাকুড়িয়া ইউনিয়নের ভাবকী গ্রামে।

বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. প্রতাপ নন্দী জানান, আক্রান্ত সিনিয়র স্টাফ নার্সকে আজ বৃহস্পতিবার রাতেই জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ইউনিটে রাখা হবে।

বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আ স ম জমশেদ খন্দকার জানান, সিনিয়র স্টাফ নার্স করোনা আক্রান্ত হওয়ায় তিনি যে কোয়াটারে থাকতেন সেটি লকডাউন করা হয়েছে। তিনি কিভাবে আক্রান্ত হলেন, বিষয়টি খতিয়ে দেখবে স্বাস্থ্য বিভাগ।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত