ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

করোনা: সোমবার মন্ত্রিসভার বৈঠক বসছে না

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১২ এপ্রিল ২০২০, ২১:৩৬

করোনা: সোমবার মন্ত্রিসভার বৈঠক বসছে না

আগামীকাল সোমবারের বৈঠকটি হবে না। করোনাভাইরাসের মহামারির মধ্যে গত সপ্তাহে মন্ত্রিসভার বৈঠক বসলেও এবার তা স্থগিত করা হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (মন্ত্রিসভা ও রিপোর্ট অনুবিভাগ) মো. আব্দুল বারিক রোববার এ তথ্য জানান।

তিনি বলেন, ১৩ এপ্রিল সোমবারের মন্ত্রিসভার বৈঠক হচ্ছে না। পরের সোমবারের বৈঠকটি হবে কি না, সে বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি।

সাধারণত প্রধানমন্ত্রীর কার্যালয় অথবা সচিবালয়ের মন্ত্রিপরিষদ কক্ষে মন্ত্রিসভার বৈঠক হলেও গত সোমবারের বৈঠকটি প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অল্প কয়েকজন মন্ত্রী ও সচিবদের নিয়ে হয়।

সামাজিক দূরত্ব নিশ্চত করে প্রধানমন্ত্রী, মন্ত্রী এবং সরকারি কর্মকর্তারা মাস্ক পরে ওই বৈঠকে অংশ নেন।

এর আগে ২৩ মার্চ মন্ত্রিসভার নিয়মিত বৈঠকটি হয়নি। মুজিববর্ষ উপলক্ষে রাষ্ট্রপতি ২২-২৩ মার্চ সংসদের বিশেষ অধিবেশন আহ্বান করায় সেদিন মন্ত্রিসভা বৈঠকের সূচিও রাখা হয়নি।

তবে বাংলাদেশে নভেল করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকায় ওই বৈঠকের দুদিন আগে সংসদের বিশেষ অধিবেশন স্থগিত করা হয়। ২৩ মার্চ মন্ত্রিসভার বৈঠকটিও আর হয়নি।

এরপর সরকার ২৬ মার্চ থেকে সব অফিস আদালত এবং যানবাহন চলাচল বন্ধ করে দিয়ে সবাইকে বাড়িতে থাকার নির্দেশ দেয়। সরকার ঘোষিত ওই ‘সাধারণ ছুটির’ মধ্যে গত ৩০ মার্চ মন্ত্রিসভার নিয়মিত বৈঠক হয়নি।

সাধারণত প্রতি সোমবার মন্ত্রিসভার নিয়মিত বৈঠক হয়। প্রধানমন্ত্রী দেশের বাইরে থাকলে মন্ত্রিসভার বৈঠক হয় না। এছাড়া প্রধানমন্ত্রী চাইলে যে কোনো সময় মন্ত্রিসভার বিশেষ বৈঠক আহ্বান করতে পারেন।

বর্তমান পরিস্থিতিতে মন্ত্রিসভার বৈঠক নিয়মিতভাবে আর হবে না বলে মন্ত্রিপরিষদ বিভাগের একজন কর্মকর্তা জানিয়েছেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত