ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

মুন্সীগঞ্জে জাটকা পাচার, ৩ পুলিশ ক্লোজড

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৫ এপ্রিল ২০২০, ২২:০০

মুন্সীগঞ্জে জাটকা পাচার, ৩ পুলিশ ক্লোজড

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়তে করোনা আতঙ্ককে পুজি করে ফাকা রাস্তায় পুলিশ পাহারায় পাচার হচ্ছে জাটকা ইলিশ। আর এ সমস্ত জাটকা বহনকারী গাড়ি আটক করে পুলিশের পিটুনি খেয়েছেন ৫ গ্রাম্য পুলিশ।

বুধবার উপজেলার কাঠাদিয়া গ্রামের পাশের ঈদগায়ের সামনের রাস্তায় এ ঘটনা ঘটে। অটো ও পিক্যাপ ভ্যানে করে পুলিশ পাহারায় জাটকা পাচারের সময় গ্রাম্য পুলিশ জাটকাসহ গাড়ি আটক করলে ৫ গ্রাম্য পুলিশসহ ৬ জনকে পিটিয়ে জখম করে টঙ্গীবাড়ীর দিঘির পাড় তদন্ত কেন্দ্রের পুলিশ।

এ ঘটনায় দিঘিরপাড় তদন্ত কেন্দ্রের এএসআই তাইজুদ্দিন, কনষ্টেবল দীপু মল্লিক ও কনষ্টেবল মো. মহসিনকে ক্লোজড করা হয়েছে।

জানাগেছে দির্ঘদিন যাবৎ টঙ্গীবাড়ী উপজেলার দিঘিরপাড় তদন্ত কেন্দ্রের সামনের মাছ ঘাট দিয়ে ওই কেন্দ্রের ইনচার্জ জিল্লুর রহমানের তত্ত্বাবধানে বিপুল পুরিমান জাটকা পাচার হচ্ছিলো।

বুধবার ভোড়ে দিঘিরপাড় তদন্ত কেন্দ্রের পুলিশের এএসআই তাইজুদ্দিন, কনষ্টেবল দীপু মল্লিক ও কনষ্টেবল মো. মহসিন এর নেতৃত্বে বিপুল পরিমান জাটকা পাচারের সময় উপজেলার কাঠাদিয়া ঈদগায়ের সামনে ৫ গ্রাম্য পুলিশ জাটকা বোঝাই ২টি পিকাপ, ১টি সিএনজি, ১টি আটো গাড়ি ও ১টি নসিমন আটক করে। এতে ওই ৩ পুলিশ ৫ গ্রাম্য পুলিশসহ ৬ জনকে পিটিয়ে গুরুতর জখম করে। আহত গ্রাম্য পুলিশ নবু শেখ, সুজন শেখ, শহিদ মাল, রশিদ শেখ, রহমান শেখ ও ওই এলাকার ওয়াসিম বেপারী টঙ্গীবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

এ ব্যাপারে কাঠাদিয়া শিমুলিয়া ইউনিয়ন ৯ নং ওয়ার্ড গ্রাম্য পুলিশ নবু সেখ জানান, করোনা আক্রান্ত নারয়নগঞ্জের মানুষ যাতে এ রাস্তা দিয়ে প্রবেশ করতে না পারে সে জন্য আমরা টঙ্গীবাড়ী ইউএনওর নির্দেশে ভোড়ে রাস্তায় ডিউটি করছিলাম। এ সময় আমরা জাটকাসহ ২টি পল্লি বাইক আটক করি। তার একটু পরে ৩টি পিক্যাপভ্যান বোঝাই জাটকা ইলিশ ওই রাস্তা দিয়ে পাচার হওয়ার সময় আমরা পিক্যাপ গুলোকে থামানোর চেষ্টা করলে পিক্যাপ থেকে নেমে দিঘিরপাড় তদন্ত কেন্দ্রর এএস আই তাইজুদ্দিন ও দুই কনেস্টবল আমাদের পিটিয়ে জখম করে।

এ সময় আমাদের চিৎকারে ওই এলাকার ওয়াসিম বেপারী এগিয়ে আসলে তাকেও পিটায় পুলিশ। পরে পুলিশ জাটকা বোঝাই পিক্যাপগুলো নিয়ে গিয়ে আলদী বাজার পর্যন্ত এগিয়ে নিরাপদে পৌছে দিয়ে এসে পূর্ণরায় আমাদের পিটায় আর বলে তোদের জাটকা আটক করতে বলেছে কে?

টঙ্গীবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান জগলুল হালদার ভুতু জানান, দিঘিরপাড় দিয়ে জাটকা মাছসহ বিভিন্ন অবৈধ জিনিস পাচার হয়। বিষয়টি উপজেলা মাসিক আইনশৃঙ্খলা মিটিংয়ে বহুবার জানানো হয়েছে। এর সাথে জরিত রয়েছে দিঘিরপাড় তদন্ত কেন্দ্রের অফিসার ইনচার্জ মো: জিল্লুর রহমান।

এ ব্যাপারে কাঠদিয়া শিমুলিয়া ইউনিয়ন চেয়ারম্যান নুর হোসেন বেপারী জনান, বিগত কয়েকদিন যাবত ইউএনও স্যারের নির্দেশে রাস্তায় আমার ইউনিয়নের গ্রাম্য পুলিশরা পাহাড়া দিচ্ছিলো।

বুধবার ভোরে ওই রাস্তা দিয়ে জাটকা নিয়ে যাওয়ার সময় গ্রাম্য পুলিশ পিক্যাপসহ জাটকা আটক করায় পুলিশ আমার গ্রাম্য পুলিশ ও আমার চাচাতো ভাইকে পিটিয়ে রক্তাক্ত জখম করেছে। পরে গ্রাম্য পুলিশরা আমায় খবর দিলে আমি আসলে পুলিশ পূর্নরায় আমার সামনে গ্রাম্য পুলশদের মারতে আসে আর বলে ওরা কার নির্দেশে জাটকা ধরেছে।

এ ব্যাপারে টঙ্গীবাড়ী দিঘিরপাড় তদন্ত কেন্দ্রের ইনচার্জ জিল্লুর রহমান বলেন, এলাকাবাসী গাড়ি আটক করছে শুনে ওই এলাকায় পুলিশ ধাওয়া দেয়। পুলিশ পিক্যাপ ভানে করে জাটকা ইলিশ নিয়ে যাচ্ছিলো কিনা জানতে চাইলে সে বলে বিষয়টি আমার জানানেই।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন মো. মাহফুজ আফজাল জানান, ওই ঘটনায় ৩ পুলিশকে ইতিমধ্যে ক্লোজড করা হয়েছে। সিরাজদিখান সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার রাজিবুল ইসলাম জানান, গ্রাম পুলিশের সদস্যরা লিখিতভাবে টঙ্গীবাড়ী থানায় অভিযোগ করলে দিঘীরপাড় তদন্ত কেন্দ্রের এএসআই তাইজুদ্দিন, কনষ্টেবল দীপু মল্লিক ও কনষ্টেবল মো. মহসিনকে ক্লোজড করা হয়েছে। তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত