ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের নামে চাঁদাবাজি, গ্রেপ্তার ৬

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ এপ্রিল ২০২০, ২২:১২

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের নামে চাঁদাবাজি, গ্রেপ্তার ৬

রাজধানীতে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল ত্রাণ নিয়ে দেয়া হবে এমন কথা জানিয়ে ছয় ব্যক্তি গরীব ও ছিন্নমূল মানুষদের কাছ থেকে জনপ্রতি ১০০ করে টাকা চাঁদা নিয়েছিলো। সঙ্গে নিয়েছিলো রেজিস্ট্রেশনের জন্য নাম, ছবি ও জাতীয় পরিচয়পত্রও।বিষয়টি এলাকাবাসীর কাছে খটকা লাগে। তারা দ্রুত নিকটস্থ থানায় ফোন করে বিষয়টি জানান। এরপর ওই ছয় ব্যক্তিকে হাতেনাতে গ্রেপ্তার করে পুলিশ।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর বাড্ডায় দক্ষিণ আনন্দনগর এলাকায় এ ঘটনা ঘটে।

গ্রেপ্তারকৃতরা হলেন- বরগুনার আমতলী উপজেলার চরকগাছিয়া গ্রামের মৃত ইসাহাক হাওলাদারের ছেলের মনির হোসেন (৫২), কুমিল্লার হোমনা উপজেলার বাগমারা গ্রামের বাছেদুলের ছেলে কাউসার আহমেদ (২৩), বাড্ডার দক্ষিণ আনন্দনগরের মৃত আব্দুল লতিফের ছেলে রজমান আলী (২৫), পাবনার বেড়া উপজেলার বারাঙ্গা গ্রামের ছুক্কু ফকিরের ছেলে সোবহান ফকির (২৯), ফরিদপুরের সদরপুর থানার মিয়াজান বেপারীপাড়া গ্রামের হাসেম বেপারীর ছেলে সজীব (২০) ও শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার কুটিজুড়ি গ্রামের ইয়াসিন হাওলাদারের ছেলে মো. জসিম (২৬)।

তারা সকলে বাড্ডাসহ রাজধানীর বিভিন্ন এলাকায় থাকতেন।

বাড্ডা থানার এসআই শফিকুল ইসলাম জানান, তারা প্রধানমন্ত্রীর তহবিল থেকে গরীব ও ছিন্নমূল মানুষদের ত্রাণ পাইয়ে এবং রেজিস্ট্রেশন ফি’র কথা বলে জনপ্রতি ১০০ টাকা করে নিয়েছিলো। তারা এভাবে প্রায় ১১ হাজার টাকা তুলেছিল। খবরটি আসার পর তাদের গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে একটি প্রতারণা মামলা হয়েছে।

বাড্ডার ওসি পারভেজ ইসলাম বলেন, ভুক্তভোগীরা অভিযোগ করার পর তাদের গ্রেপ্তার হয়েছে এবং চক্রটির সঙ্গে আরো কেউ জড়িত আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে।

এনএইচ/

  • সর্বশেষ
  • পঠিত