ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৫ মিনিট আগে
শিরোনাম

এবার বরিশালে ভাসমান আইসোলেশন

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ১৮ এপ্রিল ২০২০, ১৫:২৬  
আপডেট :
 ১৮ এপ্রিল ২০২০, ১৫:২৯

এবার বরিশালে ভাসমান আইসোলেশন

করোনা আক্রান্ত জরুরি রোগীদের সেবা দিতে বরিশাল নদী বন্দরে ভাসমান আইসোলেশন ইউনিট প্রস্তত রাখা হয়েছে। বরিশাল বিআইডব্লিউটিএ’র সহযোগীতায় এবং জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় বরিশাল-ঢাকা রুটের বিলাসবহুল এমভি সুরভী-৮ লঞ্চটি নদী বন্দরে ভাসমান আইসোলেশন ইউনিট হিসেবে প্রস্তুত করা হয়।

ব‌রিশা‌লের সি‌ভিল সার্জন ডা. ম‌নোয়ার হো‌সেন জানান, ঢাকা ব‌রিশাল নৌপ‌থের সুরভী-৮ লঞ্চ‌টি‌কে ভাসমান আই‌সো‌লেশন ইউ‌নিট হিসা‌বে নেয়া হ‌য়ে‌ছে। এই ল‌ঞ্চে মোট ৮৬ জন ক‌রোনা আক্রান্ত রোগী‌কে ভাসমান আই‌সো‌লেট করা যাবে।

সি‌ভিল সার্জন আ‌রো জানান, লঞ্চ‌টি‌কে এই মুহু‌র্তে প্রস্তুত রাখা হ‌য়ে‌ছে। প্র‌য়োজন হ‌লে যা‌তে ব্যবহার করা যায়। শুক্রবার সন্ধ্যায় ব‌রিশাল জেলা প্রশাসন আগাম সতর্কতা কার্যক্রম হিসা‌বে ক‌রোনা রোগী‌দের চি‌কিৎসা নি‌শ্চিত কর‌তে ল‌ঞ্চে ভাসমান আই‌সো‌লেশন ইউ‌নিট প্রস্তুত ক‌রে।

এই লঞ্চ‌টি‌তে ৪২টি সি‌ঙ্গেল কে‌বিন, ৩৪টি ডাবল কে‌বিন, ৪টি ফে‌মি‌লি, ২টি সে‌মি ভিআই‌পি ও ৪টি ভিআই‌পি কে‌বিন র‌য়ে‌ছে।

সি‌ভিল সার্জন জানান, ব‌রিশা‌লের শেরেবাংলা মে‌ডি‌কেল ক‌লেজ ও সাউথ এ‌পো‌লো মেডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে ক‌রোনা ইউ‌নিটগুলোতে জায়গার সংকুলান না হ‌লে তখন এই ভাসমান আই‌সো‌লন ইউ‌নিট ব্যবহার করা হ‌বে। ভ‌বিষ্য‌তের কথা মাথায় রে‌খে এই ইউ‌নিট‌টি প্রস্তু‌ত রাখা হ‌য়ে‌ছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত