ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

লকডাউনে বিয়ে, বউ রেখে পালালেন বর!

  নওগাঁ প্রতিনিধি

প্রকাশ : ১৮ এপ্রিল ২০২০, ১৮:০৫

লকডাউনে বিয়ে, বউ রেখে পালালেন বর!
প্রতীকী ছবি

দেশে করোনার মহামারির মধ্যেই চলছিলো বিয়ের আয়োজন। কনে অপ্রাপ্তবয়স্ক। এমন সময় সেখানে পুলিশ নিয়ে হাজির হন নওগাঁর ধামইরহাট উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। পুলিশ ও ম্যাজিস্ট্রেটের উপস্থিতি টের পেয়ে বর ও তার সঙ্গে আসা লোকজন দৌড়ে পালিয়ে যান। পরে কনের বাবাকে ডেকে বিয়ের আয়োজন পণ্ড করে দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

করোনাভাইরাস পরিস্থিতিতে লোকসমাগম করে বাল্যবিবাহের আয়োজন করায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে কনের বাবাকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন ধামইরহাট উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) শাহীন মিয়া।

জানতে চাইলে তিনি বলেন, ‘একে তো বাল্যবিবাহ, তার ওপর করোনাভাইরাস পরিস্থিতিতে জনসমাগমের নিষেধাজ্ঞা অমান্য করে অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। এ ধরণের বিয়ের আয়োজন বন্ধে প্রশাসনকে খবর দিয়ে স্থানীয় জনগণ প্রশংসনীয় কাজ করেছে।’

স্থানীয় সূত্রে জানা যায়, নবম শ্রেণিতে পড়ুয়া এক ছাত্রীর (১৫) সঙ্গে শুক্রবার বিকেলে উপজেলার সৌদি প্রবাসী আবু সাঈদের (৩০) বিয়ের আয়োজন চলছিল। বরপক্ষের আপ্যায়ন শেষে কাজী বিয়ে পড়ানোর প্রস্তুতি নিচ্ছিলেন। ওই আয়োজনে প্রায় দেড় শতাধিক লোক সমবেত হয়েছেন—এমন গোপন খবর পেয়ে উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) শাহীন মিয়া পুলিশ নিয়ে বিয়ে বাড়িতে হাজির হন। ম্যাজিস্ট্রেটের উপস্থিতি টের পেয়ে বর আবু সাঈদ ও তার লোকজন বিয়ের আসর ছেড়ে পালিয়ে যান।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত