ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

জনসমাগম করে মদ বিক্রি, ২৬ কর্মকর্তা-কর্মচারীকে বদলি

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ১৯ এপ্রিল ২০২০, ২১:৪৯

জনসমাগম করে মদ বিক্রি, ২৬ কর্মকর্তা-কর্মচারীকে বদলি

বরিশালে জনসমাগম করে অবৈধভাবে মদ বিক্রি এবং সাংবাদিক নির্যাতনের ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালকসহ ২৬ কর্মকর্তা ও কর্মচারীকে বদলি করা হয়েছে। বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান বিষয়টি নিশ্চিত করেন। এ সংক্রান্ত একটি নোটিশ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ওয়েবসাইটে দেয়া হয়েছে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালকের পক্ষে উপ-পরিচালক (প্রশাসন) মোহাম্মদ মামুন সাক্ষরিত ওই অফিস আদেশে ২৫ জনকে দেশের বিভিন্ন প্রান্তে ২৬ এপ্রিলের মধ্যে যোগদান দেয়ার নির্দেশ দেয়া হয়।

২৫ জনের মধ্যে পরিদর্শক পদে তিনজন, উপ-পরিদর্শক পদে ৪ জন, সহকারি উপ-পরিদর্শক পদে ৫ জন, সিপাহী পদে ৬ জন, হিসাবরক্ষক পদে ১ জন, ড্রাইভার পদে ২ জন, কম্পিউটার অপারেটর, ওয়ারলেস অপারেটর, অফিস সহায়ক ও অফিস সহকারি পদে ১ জন করে রয়েছেন।

এর আগে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক একেএম হাফিজুর রহমানকে পৃথক আদেশে ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ে বদলি করা হয়।

শনিবার লকডাউন উপেক্ষা করে জনসমাগম এবং অবৈধভাবে মদ বিক্রির অভিযোগ ওঠে বরিশাল মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সংশ্লিষ্টদের বিরুদ্ধে। খবর পেয়ে একটি বেসরকারি টেলিভিশনের ক্যামেরামান অবৈধভাবে মদ বিক্রির ছবি তুলতে যায়। এ সময় সেখানে উপস্থিত কর্মচারীরা ওই ক্যামেরাম্যানকে ধরে অফিসের মধ্যে নিয়ে নির্যাতন করে।

এ বিষয়ে বরিশাল বিভাগীয় কমিশনারের পক্ষ থেকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঊর্ধ্বতন মহলে অবহিত করা হয়।

ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে বরিশাল বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালকসহ জেলা কার্যালয়ে মোট ২৫ কর্মকর্তা-কর্মচারীকে বদলি করে আদেশ জারি করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত