ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

ভারত থেকে আজ দেশে ফিরছেন আরো ১৬৯ জন

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৪ এপ্রিল ২০২০, ১৬:৪২  
আপডেট :
 ২৪ এপ্রিল ২০২০, ১৮:৩৩

ভারত থেকে আজ দেশে ফিরছেন আরো ১৬৯ জন

ভারতের চেন্নাই থেকে ৫শিশুসহ দেশে ফিরছেন আরো ১৬৯ জন। শুক্রবার বিকেলে ভারতের চেন্নাই থেকে ইউএস-বাংলা এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইটে তারা দেশে ফিরবেন।

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে পুরো ভারতজুড়ে লকডাউন ঘোষণার পর সেখানে আটকে পড়েন তানা।

ইউএস-বাংলা এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম বলেন, ভারতের চেন্নাই থেকে ইউএস-বাংলা এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইটে দেশে ফিরেছেন। দুপুর ২টা ৫৬ মিনিটে ফ্লাইটি বাংলাদেশি নাগরিকদের নিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

কামরুল ইসলাম জানান, আগামী ২৫ এপ্রিল চেন্নাই থেকে ঢাকায় আরও একটি ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা। এর আগে চেন্নাই থেকে ইউএস-বাংলার তিনটি ফ্লাইটে ৪৯৭ জন বাংলাদেশি নাগরিক দেশে ফিরেছেন। এদের মধ্যে পাঁচজন শিশুও ছিল।

হযরত শাহজালাল বিমানবন্দর পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ উল আহসান বলেন, এটা সরকারি নির্দেশনার ফ্লাইট। এর আগে ২১,২২ ও ২৩ এপ্রিল ভারতের চেন্নাই থেকে আরো তিনটি ফ্লাইটে করে বাংলাদেশীরা দেশে ফিরেছেন।

বিমানবন্দরের স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক জানান, এপর্যন্ত যারা এসেছেন তাদের কাউকে বাসায় কোয়ারেন্টাইনে কাউকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আজকে যারা আসছে তাদের বিষয়ে একই সিদ্ধান্ত নেয়া হবে।

চিকিৎসক আরো জানান, যাদের করোনা নেগেটিভ সার্টিফিকেট থাকবে তাদের বাসায় ও যাদের সার্টিফিকেট থাকবে না তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে দেওয়া হবে।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত