ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

দুঃসংবাদ দিলো আবহাওয়া অফিস

দুঃসংবাদ দিলো আবহাওয়া অফিস

সারাদেশে যখন ধান কাটার মৌসুম চলছে ঠিক তখনি ফের খারাপ খবর দিলো আবহাওয়া অফিস। সারাদেশে চলমান বৃষ্টিপাত বৃহস্পতিবার পর্যন্ত অব্যাহত থাকার আভাস দিয়েছে আবহাওয়া অফিস।

মঙ্গলবার এক পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। আর স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে বঙ্গোপসাগরে।

এ অবস্থায় রাজশাহী, রংপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম এবং সিলেট অঞ্চলের উপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এক্ষেত্রে ঢাকা, খুলনা, রাজশাহী ও রংপুর বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ, সিলেট, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়া ও বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে ভারী বর্ষণের কোনো সতর্কতা নেই। নেই কালবৈশাখী ঝড়ের সতর্কবার্তাও।

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের নির্বাহী পরিচালক মো. আরিফুজ্জামান ভূঁইয়া এক পূর্বাভাসে জানান, দেশের উত্তর-পূর্বাঞ্চলে নদ নদীর পানির সমতল স্থিতাবস্থায় আছে এবং বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত