ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

মহেশখালী দ্বীপে বাড়ছে করোনা রোগী, শনাক্ত আরও ১

  কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ : ২৮ এপ্রিল ২০২০, ১৯:০৮  
আপডেট :
 ২৮ এপ্রিল ২০২০, ২৩:১১

মহেশখালী দ্বীপে বাড়ছে করোনা রোগী, শনাক্ত আরও ১

কক্সবাজারের দ্বীপ উপজেলা মহেশখালীতে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। মঙ্গলবার নতুন করে আরও একজন নারীর শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে পড়েছে।

মঙ্গলবার কক্সবাজার মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি ল্যাবে নমুনা পরীক্ষায় তার রিপোর্ট পজিটিভ আসে। ওই নারীর ঢাকা ফেরত স্বামীও ইতোপূর্বে করোনা আক্রান্ত হয়েছেন। এ নিয়ে গত ৯ দিনে মহেশখালীতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ জনে। সংশ্লিষ্ট দায়িত্বশীল সূত্রে এ তথ্য জানা গেছে।

মহেশখালীতে প্রথম করোনা রোগী সনাক্ত হয় গত ১৯ এপ্রিল। ওইদিন মহেশখালীর ৩ জনের শরীরে করোনার অস্তিত্ব ধরা পড়ে। গত ২৪ এপ্রিল আরও ৫ জন করোনা আক্রান্ত রোগী সনাক্ত হয় মহেশখালীতে। ২৭ এপ্রিল সনাক্ত হয় একজন। মহেশখালীতে এ পর্যন্ত আক্রান্তদের মধ্যে দুই জন নারী ও আট জন পুরুষ।

নাম প্রকাশ না করার শর্তে দ্বীপ উপজেলার কয়েকজন বাসিন্দা জানান, মহেশখালীতে প্রায় প্রতিদিন চট্টগ্রাম থেকে লবনবাহী ট্রলার আসছে। এসব ট্রলারে করে ঢাকা, নারায়ানগঞ্জ ও চট্টগ্রাম থেকে লোকজন বাড়ি ফিরে এসেছেন। তারাই মূলত ঝুঁকি তৈরী করেছে অন্যদের জন্য। প্রশাসনের দৃষ্টি এড়াতে এ্যাম্বুলেন্স নিয়েও কেউ কেউ ভিন্ন জেলা মহেশখালীতে ফিরেছেন বলে খবর পাওয়া গেছে। নিজ এলাকায় ফিরে তাদের অনেকেই অবাধে ঘুরে বেড়িয়েছেন।

মহেশখালী থানার পরিদর্শক (তদন্ত) বাবুল আজাদ বলেন, মহেশখালীবাসীকে নিরাপদ রাখতে আমরা রাতদিন পরিশ্রম করছি। মানুষকে সচেতন করছি, ঘরে থাকতে বলছি। আমাদের নাওয়া-খাওয়ার ঠিক নেই। এমন পরিস্থিতিতে সকলের সচেতন ও সতর্ক থাকার বিকল্প নেই। কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া জানান, মঙ্গলবার ল্যাবে ৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে রিপোর্ট পজিটিভ এসেছে একজনের।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত