ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৮ মিনিট আগে
শিরোনাম

করোনায় মৃতদের জানাজা-দাফন করবে স্বেচ্ছাসেবক দল

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ২৯ এপ্রিল ২০২০, ১৩:০৭

করোনায় মৃতদের জানাজা-দাফন করবে স্বেচ্ছাসেবক দল

প্রাণঘাতী করোনাভাইরাস আক্রান্ত হয়ে কিংবা উপসর্গে মৃতদের ইসলামী নিয়মে জানাজা ও দাফন সম্পন্ন করতে এগিয়ে এসেছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল। লক্ষ্মীপুরের রামগতিতে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর নির্দেশনায় করোনাভাইরাসে আক্রান্ত মৃত ব্যক্তিদের জানাজা ও দাফনের জন্য কমিটি করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি ও রামগতি উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবু সায়েম মোহাম্মদ শাহীন, সাধারণ সম্পাদক জহির উদ্দিন ও রামগতি পৌর স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবদুল করিম।

ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের সমন্বয়ে গঠিত ওই কমিটির আহ্বায়ক হলেন বেলাল হোসাইন, সদস্য সচিব হাফেজ মাওলানা নেয়ামত উল্লাহ। সদস্য রাজু আহমেদ, হাফেজ আবদুস সাত্তার, মোহাম্মদ আবদুল হাসিম, মো. নিরব শেখ, ফজলুল কবির সাগর ও আবদুর জাহের।

আবু সায়েম মোহাম্মদ শাহীন বলেন, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হলে জানাজা-দাফন নিয়ে সঙ্কট দেখা দেয়। এ জন্য কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর নির্দেশনায় একটি কমিটি করা হয়েছে। কমিটির সদস্যরা মারা যাওয়া ব্যক্তিদের পরিবারের সম্মতিতে যথাযথ স্বাস্থ্য সুরক্ষা মেনে জানাজা ও দাফন সম্পন্ন করবেন। তাদেরকে দলের পক্ষ থেকে সকল সুরক্ষাসামগ্রী দেয়া হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত